ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিশ্বকাপ ক্রিকেট পর্যন্ত থাকছে শেরাটন

ইশতিয়াক হুসাইন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জুলাই ৭, ২০১০

ঢাকা: ঢাকা শেরাটনের ব্যবস্থাপনা কার্যক্রম ও পরিচালনার মেয়াদ ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেট শেষ হওয়া পর্যন্ত বাড়ানো হয়েছে।   ২০১১ সালের ৩১ মার্চ উপমহাদেশের তিনটি দেশে আইসিসি বিশ্বকাপ শেষ হবে।

 
 
এই নিয়ে সরকার শেরাটন হোটেল পরিচালনার সময়সীমা ৬ষ্ঠবারের মতো বাড়ালো।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নতুন সিদ্ধান্তে শেরাটন ব্র্যান্ডের মালিক যুক্তরাষ্ট্রের স্টারউড কোম্পানি আরও এক বছর হোটেলটি পরিচালনা করতে পারবে।

এ বিষয়ে সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব শফিক আলম মেহেদী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, “তারা বাংলাদেশে থাকতে আগ্রহ প্রকাশ করেছে এবং আমরা সম্মতি দিয়েছি। ’’

স্টারউডের সাথে বিএসএল এর মালিকানাধীন ভবনটিতে শেরাটন হোটেল পরিচালনার চুক্তির মেয়াদ ২০০৮ সালের ৩১ ডিসেম্বর শেষ হয়। এর আগে ভবনটিতে ছিলো ইন্টারকন্টিনেন্টাল হোটেল।  

এই চুক্তি শেষে বিএসএল শেরাটনকে চুক্তির মেয়াদ বাড়ানোর আহবান জানালেও স্টারউড  তা করতে আগ্রহ দেখায়নি।  

পরে অবশ্য কয়েক দফায় চুক্তির মেয়াদ বাড়ে। ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটে ভারত ও শ্রীলংকার সঙ্গে বাংলাদেশও যৌথ আয়োজক হচ্ছে। বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে এখনই স্টারউড বাংলাদেশে থেকে যাওয়ার অনিচ্ছা প্রকাশ করেছে।

শফিক আলম মেহেদী বলেন, “বিশ্বকাপ ক্রিকেটের এই সময়টাতে আমাদেরও তাদেরকে প্রয়োজন,’’

শেরাটনের কমিউনিকেশন ও মার্কেটিং ম্যানেজার শাহিদুস সাদেক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, “বাংলাদেশে দীর্ঘ সময়ের জন্য থাকতে আগ্রহী শেরাটন কর্তৃপক্ষ।

বাংলাদশে  সময়: ২১৫৬, জুলাই ৭ , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।