ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরতালে রাজধানীতে বাস-মিনিবাস চালানোর ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

ঢাকা: বিরোধীদলের দলের ডাকা মঙ্গলবারের হরতালে রাজধানীতে বাস-মিনিবাস চলবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। রোববার বিকেলে ঢাকা সড়ক পরিবহন সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা সড়ক পরিবহন সমিতি এ ঘোষণা দেয়।



সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ শহর ও শহরতলীতে গাড়ী চলাচল অব্যাহত রাখতে হরতালের দিন রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান। এছাড়াও হরতালে ক্ষতিগ্রস্ত বাস মালিকদের ক্ষতিপুরণ দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।
 
খন্দকার এনায়েত উল্যাহ বলেন, অযৌক্তিক ও ইস্যুবিহীন হরতালে বাস মালিক-শ্রমিকদের কোনো সমর্থন নেই।

হরতালকে জনদুর্ভোগ সৃষ্টিকারী ও ব্যবসারে জন্য ক্ষতিকর উল্লেখ হরতাল কোনো ভাবেই সমর্থনযোগ্য নয়।

মঙ্গলবারের হরতালকে বাড়ি রক্ষার নামে অহেতুক হরতাল উল্লেখ করে তা প্রত্যাহারের জন্য বিরোধী দলের প্রতি আহবান জানান তিনি। এনায়েত উল্যাহ বলেন, ‘গাড়িতে আগুন ধরিয়ে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে হরতালে বাধ্য করা যাবে না। ’

এদিকে মালিক-শ্রমিকদের এক যৌথ সভায় হরতাল প্রতিহত করার ঘোষণা দেয়া হয়েছে। ঢাকা সড়ক পরিবহন সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় ঢাকার ৫টি বাস টার্মিনাল ফুলবাড়িয়া, সায়েদাবাদ সিটি ও আন্ত:জেলা বাস টার্মিনাল, মহাখালী ও গাবতলী বাস টার্মিনাল মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা এবং ১৫০টি পরিবহন কোম্পানীর মালিকসহ ৫ শতাধিক প্রতিনিধি যৌথ সভায় অংশ নেন।

সভার ঢাকা সড়ক পরিবহন সমিতির অর্ন্তভূক্ত পরিবহন কোম্পানীর মালিকদের হরতালের দিন ঢাকা শহর ও শহরতলীর সকল রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ ২১১৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।