ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে পুলিশের লাঠিচার্জে ১০ সাংবাদিক আহত

কাওছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বরিশাল: পুলিশের লাঠিচার্জে বরিশাল প্রেসকাবের সাধারণ সম্পাদকসহ ১০ সংবাদকর্মী আহত হয়েছেন। রোববার বিকেল সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে।

পুলিশি হামলার নিন্দা জানিয়ে তাৎক্ষনিকভাবে স্থানীয় সংবাদকর্মীরা নগরীতে বিক্ষোভ মিছিল করেছেন।

বরিশাল প্রেসকাবের সদস্য কাজী মিরাজ মাহমুদ জানান, দুপুরে মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক আহসান হাবিব কামালের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলার চালায়। এঘটনার পরিপ্রেক্ষিত বিকেলে প্রেসকাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেন আহসান হাবিব কামাল।

বিকেল ৪টায় এই সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। নির্ধারিত সময়ের আগে থেকেই কোতয়ালী মডেল থানা পুলিশ ও আমর্ড পুলিশ প্রেসকাবের প্রবেশপথসহ আশেপাশের এলাকা ঘিরে রাখে। পরে একটি মাইক্রোবামযোগে আহসান হাবিব কামাল, এবায়দুল হক চান, অ্যাডভোকেট নজরুল ইসলাম রাজন ও শামীমা আকবর প্রেসকাবে প্রবেশ করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়।

এ সময় প্রেসকাব সাধারণ সম্পাদক লিটন বাশার, সিনিয়র সদস্য নুরুল আলম ফরিদ ও কাজী মিরাজসহ উপস্থিত সংবাদকর্মীরা পুলিশের কাছে এর কারণ জানতে চান। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে কোতয়ালী মডেল থানার ওসি জাহাঙ্গীর হোসেনের নির্দেশে পুলিশ সাংবাদিকদের এলোপাতাড়ি পেটাতে শুরু করে। এতে প্রেসকাবের সাধারণ সম্পাদক লিটন বাশারসহ ১০ সংবাদকর্মী আহত হন।

এই ঘটনায় তাৎনিক সংবাদ কর্মীরা নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। পরে প্রেসকাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা পুলিশের এই কর্মকাণ্ডের জন্য মেট্রোপলিটন পুলিশ কমিশনার ডা. আব্দুর রহিম, ওসি জাহাঙ্গীর হোসেন ও অতিউৎসাহী আলোচিত কোতয়ালী মডের থানার সহকারী উপ-পরিদর্শক মহিউদ্দিন শেখের প্রত্যাহার দাবি করেন।

পুলিশী হামলার প্রতিবাদে প্রেসকাবে রাতে জরুরি সভার আহবান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।