ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

ঢাকা: যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী অ্যালিসা এয়ার্স পাঁচ দিনের এক সফরে রোববার ঢাকায় এসেছেন। এ সফরে তিনি বাংলাদেশ সরকারের বিভিন্ন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি , উদ্যোক্তা ও গণমাধ্যমের সঙ্গে বৈঠক করবেন।

 

ঢাকার মার্কিন দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অ্যালিসা এয়ার্স ‘ইউএসএআইডি’র ‘সমন্বিত সংরক্ষিত এলাকা সহ-ব্যবস্থাপনা’ বা ‘আইপিএসি’ প্রকল্প পরিদর্শনের জন্য সিলেট যাবেন। সেখানে যুক্তরাষ্ট্র দূতাবাসের ‘এক্সচেঞ্জ প্রোগ্রামে’ অংশগ্রহণকারীদের সঙ্গে সাক্ষাৎ করবেন।   আগামী ২ ডিসেম্বর তিনি বাংলাদেশ ত্যাগ করবেন।

ড. অ্যালিসা এয়ার্স ২০১০ সালের আগস্টে যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক উপ-সহকারীমন্ত্রীর দায়িত্ব নেন। তার দায়িত্বের আওতাধীন রাষ্ট্রগুলো হলো- ভারত, নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভূটান ও মালদ্বীপ। তিনি ওয়াশিংটনে আন্তর্জাতিক কৌশলগত উপদেষ্টা প্রতিষ্ঠান ম্যাকলার্টি অ্যাসোসিয়েশন থেকে যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরে যোগ দেন। ম্যাকলার্টি অ্যাসোসিয়েশনে তিনি ভারত ও দক্ষিণ এশিয়া বিষয়ক কর্মসূচিগুলোতে নেতৃত্ব দিতেন।

বাংলাদেশ সময় : ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ