ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ইভ টিজিংয়ের দায়ে যুবকের এক বছরের কারাদণ্ড

শরীফ বিশ্বাস, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০

কুষ্টিয়া: কুষ্টিয়ায় এক গৃহবধূকে উত্ত্যক্ত করার অভিযোগে সেলিম রেজা ওরফে পাখি (২৯) নামে এক যুবককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

কুষ্টিয়ায় এই-ই প্রথম কাউকে ইভ টিজিংয়ের অভিযোগে কারাদণ্ড দেওয়া হলো।



রোববার রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মকলেছুর রহমান এ কারাদণ্ড দেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কুষ্টিয়া স্টেডিয়াম পাড়ায় দুই সন্তানের ওই গৃহবধূ (২৩) ভাড়াটে বাসায়  বসবাস করেন। বেশ কিছুদিন ধরে সেলিম রেজা নামে ওই যুবক গৃহবধূটিকে উত্ত্যক্ত করে আসছিল। রোববার রাত সাড়ে ৯টার দিকে সেলিম রেজা গৃহবধূকে উত্ত্যক্ত করতে গেলে উভয়ের মধ্যে ধস্তাধস্তি হয়। বিষয়টি টের পেয়ে বাসার মালিক ঘটনাস্থলে ছুটে যান এবং পুলিশকে খবর দেন।

বিষয়টি জেনে কুষ্টিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট মকলেছুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় গৃহবধূ ভ্রাম্যমাণ আদালতের কাছে সেলিমের বিরুদ্ধে ইভ টিজিংয়ের অভিযোগ আনেন। তাৎণিকভাবে ঘটনা প্রমাণিত হলে আদালত সেলিমকে বাংলাদেশ দণ্ডবিধির ৫০৯ ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন।

সেলিম রেজা মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার মনাখালী গ্রামের আমিরুল ইসলামের ছেলে।

এ বিষয়ে কুষ্টিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট মকলেছুর রহমান জানান, ‘ইভ টিজিংয়ের দায়ে সেলিমকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রোববার রাতেই তাকে কুষ্টিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

এদিকে, ইভ টিজিংয়ের দায়ে দণ্ডপ্রাপ্ত সেলিম রেজা তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তার সাথে গৃহবধূর সম্পর্ক দীর্ঘদিনের। নিজ জেলা মেহেরপুরের দাড়িয়াপুর স্কুলে পড়াশুনা করা অবস্থায় দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে। এরই মধ্যে বিয়ে হয় প্রেমিকাটির। বিয়ে হলেও দুজনের মধ্যে সম্পর্ক বজায় থাকে। মোবাইলে ফোনে দুজনের কথাবার্তা হয়। প্রেমের টানেই সেলিম প্রায়ই তার স্বামীর ভাড়া করা বাসায় আসেন। ইতোপূর্বে সেলিমের কাছ থেকে আসবাবপত্রসহ টাকা-পয়সাও নিয়েছেন প্রেমিকাটি। ’

তিনি জানান, গত শনিবার সকালে তিনি মেহেরপুর থেকে প্রেমিকাটির উদ্দেশে কুষ্টিয়ায় ছুটে আসেন। বাস থেকে নামেন কুষ্টিয়া শহরের মজমরপুর গেটে। সেলিমকে নিতে আসেন  প্রেমিকা নিজেই।   প্রেমিকা সেলিমকে রিক্সায় স্বামীর ভাড়া করা বাসায় যান।

রোববার রাত পর্যন্ত তারা দু’জনই ওই বাড়িতে অবস্থান করেন। কিন্তু রাতে দু’জনের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে ধস্তাধস্তির ঘটনা ঘটে। আর এ ঘটনায় প্রেমিকাটি সেলিমকে ইভ টিজিংয়ের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতকে জানালে আদালত সেলিমকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়।

অপরদিকে, গৃহবধূ সেলিমের এসব বক্তব্য সত্য নয় বলে দাবি করেন। তিনি জানান, ‘সেলিম প্রায়ই তাকে উত্ত্যক্ত করতো। তার সাথে কোনোদিনই প্রেমের সম্পর্ক ছিল না। ’

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।