ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবির ভর্তিপরীক্ষায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম শুরু বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

সিলেট:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১০-২০১১  শিাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের সাাৎকার ও ভর্তি কার্যক্রম শুরু বুধবার।   রেজিস্ট্রার মোহা. ইশফাকুল হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় সূত্র জানায়, বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় বি/বি১ ইউনিটের মেধা তালিকায় উত্তীর্ণ শিার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম শুরু হবে। ১ ও ২ ডিসেম্বর বিজ্ঞান অনুষদভূক্ত বি/বি১ ইউনিট এবং ৫ ও ৬ ডিসেম্বর সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত এ ইউনিটের ভর্তি কার্যক্রম চলবে।

রেজিস্ট্রার কার্যালয় জানায়, উভয় ইউনিটের ভর্তির সময় সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি/দাখিল/সমমান ও এইচএসসি/আলিম/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, প্রশংসাপত্র ও ভর্তির জন্য ৪ হাজার ৬০০ টাকা সঙ্গে আনতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে উক্ত কোটাগুলোতে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূলকপি দেখাতে হবে। এছাড়া প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও মার্কশীটের ২টি সত্যায়িত ফটোকপিও জমা দিতে হবে।

০১ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় বি/বি১  ইউনিটের মেধাক্রম ১ থেকে ২০০ এবং সকাল ১১টায় বি/বি১ ইউনিটের ২০১ থেকে ৪০০ পর্যন্ত মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের ভর্তির সাক্ষাৎকার নেওয়া হবে।

০২ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় বি/বি১ ইউনিটের মেধাক্রম ৪০১ থেকে ৫৫০ এবং সকাল ১১টায় বি/বি১  ইউনিটের মেধাক্রম ৫৫১ থেকে ৭০৫ পর্যন্ত ও অর্কিটেকচার বিভাগের  মেধাক্রম ১ থেকে ৩০ পর্যন্ত এবং বি/বি১ ইউনিটভুক্ত বিভাগ সমূহের সকল কোটায় (মুক্তিযোদ্ধার সন্তান+আদিবাসী+প্রতিবন্ধী ১৬+১৬+৮=৪০) মেধা তালিকায়  উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তির সাক্ষাৎকার নেওয়া হবে।

সামাজিক বিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত এ ইউনিটের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম শুরু হবে ৫ ডিসেম্বর। ওইদিন সকাল সাড়ে ৮টায় এ ইউনিটের সকল বিভাগে বিজ্ঞান শাখা থেকে মেধা তালিকায় উত্তীর্ণ ১ থেকে ১৫০ ও সকাল সাড়ে ১১টায় ১৫১ থেকে ২২০ পর্যন্ত  এবং বাণিজ্য শাখা থেকে মেধা তালিকায় উত্তীর্ণ  ১ থেকে ৬৫ পর্যন্ত শিার্থীদের ভর্তির সাক্ষাৎকার নেওয়া হবে।

৬ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় এ ইউনিটভূক্ত সব বিভাগ ও বি ইউনিটভূক্ত  ভূগোল ও পরিবেশ বিভাগে মানবিক শাখা থেকে মেধা তালিকায় উত্তীর্ণ ১ থেকে ১৫০ এবং সকাল ১১টায় এ ইউনিটভূক্ত সব বিভাগ  ও বি ইউনিটভূক্ত ভূগোল ও পরিবেশ বিভাগে মানবিক শাখা থেকে মেধা তালিকায় উত্তীর্ণ ১৫১ থেকে ৩১০ পর্যন্ত এবং এ ইউনিটভুক্ত বিভাগ সমূহের সব কোটার (মুক্তিযোদ্ধার সন্তান+আদিবাসী+প্রতিবন্ধী=৯ + ৯ + ৫ = ২৩)  শিার্থীদেরকে ভর্তি করা হবে ।

মেধা তালিকা থেকে ভর্তির পর আসন খালি থাকা সাপেক্ষে অপেমান তালিকা থেকে বি/বি১ ইউনিটে ১২ ডিসেম্বর এবং এ ইউনিটে ১৩ ডিসেম্বর মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তির সাক্ষাৎকার নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।