ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাম নেতা আবদুল্লাহ সরকারের জানাযা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৩

ঢাকা: বাংলাদেশের জাতীয় সংসদের প্রথম সংসদ সদস্য প্রবীণ বাম নেতা ও বীরমুক্তিযোদ্ধা আবদুল্লাহ সরকারের জানাযা মঙ্গলবার দুপুরে সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

জানাযায় ডেপুটি স্পিকার শওকত আলী, হুইপ আসম ফিরোজ এবং প্রবীণ সংসদ সদস্য তোফায়েল আহমেদসহ সংসদ সচিবালয়ের উধ্বর্তন কর্মকর্তারা অংশ নেন।



এছাড়া নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা সাইফুল হক, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি উপস্থিত ছিলেন।

জানাযা শেষে স্পিকার আব্দুল হামিদের পক্ষে ডেপুটি স্পিকার শওকত আলী এবং চিফ হুইপ আব্দুস শহীদের পক্ষে হুইপ আসম ফিরোজ মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে রাজধানীর শাহজাদপুরে মৃত্যুবরণ করেন আব্দুল্লাহ সরকার। আবদুল্লাহ সরকার স্বাধীনতা পরবর্তী প্রথম জাতীয় সংসদের স্বতন্ত্র সদস্য হিসেবে নির্বাচিত হন। ১৯৮০ সালে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে বেরিয়ে গড়ে ওঠা বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় নেতা ছিলেন আবদুল্লাহ সরকার। ২০১০ সাল পর্যন্ত তিনি দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে চাঁদপুরের হাইমচরে মরহুমের নিজ বাড়িতে লাশ দাফন করা হবে।

এদিকে সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ সরকারে মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার আব্দুল হামিদ ও ডেপুটি স্পিকার শওকত আলী।

পৃথক পৃথক শোকবাণীতে তারা এ শোক প্রকাশ করেন।

এক শোকবাণীতে স্পিকার বলেন, “আবদুল্লাহ সরকারের মৃত্যুতে দেশ একজন বীর মুক্তিযোদ্ধা, বরেণ্য রাজনীতিবিদ ও সমাজসেবককে হারালো। দেশ সেবায় মরহুমের অবদান দেশবাসী আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। ”

স্পিকার মরহুমের বিদেহী আতœার মাগফিরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

পৃথক আর এক শোকবাণীতে ডেপুটি স্পিকার শওকত আলী বলেন, “বিশিষ্ট এ রাজনীতিবিদের মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ ব্যক্তিকে হারালো। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয়। ”

বাংলাদেশ সময় : ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৩
এসএইচ/সম্পাদনা: মাহাবুর আলম সোহাগ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ