ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আটোয়ারীতে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

পঞ্চগড়: চতুর্থ শ্রেণীর ৩ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ এনে আটোয়ারী উপজেলার রাধানগর রসেয়া সরকারপাড়া রেজিস্টার প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার রাতে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সফিকুল ইসলাম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আটোয়ারী থানায় মামলাটি দায়ের করেন।



অভিযুক্ত শিক্ষকের নাম মো. মকবুল হোসেন। তিনি ওই বিদ্যালয়ের সহকারী মৌলভী।

যৌন হয়রানির শিকার ছাত্রীদের অভিভাবক ও মামলার এজাহারে জানা যায়, সুমাইয়া আক্তার (১০), আনজু আক্তার (১১) ও জয়শ্রী দেবনাথ (৯) নামের ৪র্থ শ্রেণীর তিন  ছাত্রী অভিযুক্ত শিক্ষক মকবুলের কাছে স্কুল ছুটি শেষে প্রাইভেট পড়ত। বেশি নম্বর দিয়ে পরীক্ষায় ফাস্ট-সেকেন্ড করিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে তিনি মাঝে মধ্যেই ওই ছাত্রীদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিতেন। প্রতিবাদ করলে ফেল করিয়ে দেবেন বলে ভয় দেখাতেন। মঙ্গলবার (৯ নভেম্বর) স্কুল ছুটি শেষে ওই তিন ছাত্রী প্রাইভেট পড়তে গেলে শিক্ষক মকবুল বিভিন্নভাবে তাদের ওপর যৌন নিপীড়ন চালান। এক পর্যায়ে এক ছাত্রী সেখান থেকে পালিয়ে এসে বাড়ির লোকজনকে জানায়।

অভিভাবকরা ঘটনাটি স্কুলের ম্যানেজিং কমিটি, প্রধান শিক্ষক ও রাধানগর ইউপি চেয়ারম্যান মো. রশিদুল ইসলামকে জানান।

রাধানগর ইউপি চেয়ারম্যান মো. রশিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হওয়ার আইনের আশ্রয় নেওয়ার পরমার্শ দিয়েছি। ’
 
এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মকবুল হোসেন বলেন, ‘পূর্ব শক্রতার জের ধরে সামাজিকভাবে হেয় ও হয়রানি করতেই আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। ’

আটোয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মজনুর রহমান জানান, ছাত্রীরা থানায় এসে তাদের সঙ্গে যৌন হয়রানীর কথা খুলে বরেছে। অভিযুক্ত শিক্ষক পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

বাংলাদেশ সময় : ২০১৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।