ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ১২ সদস্য গ্রেপ্তার, মিনিবাস আটক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের পলখান এলাকায় বৃহস্পতিবার ভোর রাতে বিভিন্ন যাত্রীবাহী পরিবহন থামিয়ে গণ ডাকাতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ডাকাতিকাজে ব্যবহ্রত একটি মিনিবাসও আটক করা হয়।



গ্রেপ্তার হওয়া ডাকাতরা হলো - হুমায়ূন কবির (৩৮), আব্দুল হক (৩৫), আব্দুল আলীম (৩০), নাজির হোসেন (২৪), আক্কাস আলী (৩২), লোকমান হোসেন (২৮), ইকবাল হোসেন ওরফে উজ্জল (৪০), রজব আলী (৩৬), জিললুর রহমান টুকু (৩৫), রুহুল আমিন ওরফে বাবু (৩৪) ও আসাদুল্লাহ(২৫)।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফোরকান শিকদার বাংলানিউজকে জানান, এশিয়ান হাইওয়ের (গাজীপুর-রূপগঞ্জ-সিলেট মহাসড়ক) রূপগঞ্জের পলখান এলাকায় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা তাদের একটি মিনিবাস দিয়ে রাস্তা অবরোধ করে প্রাইভেটকার, মাইক্রোবাস, হোন্ডা, ট্রাকসহ বিভিন্ন যানবাহন থামিয়ে গণডাকাতি শুরু করে।

ভোর রাত ৪টার দিকে একটি মাইক্রোবাসে ডাকাতিকালে যাত্রীদের চিৎকারে আশেপাশের এলাকাবাসী ও খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছালে ডাকাতের পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ আন্তঃজেলা ডাকাতদলের ১২ সদস্যকে গ্রেপ্তার করে। এসময় আরো কয়েকজন ডাকাত সদস্য পালিয়ে যেতে সম হয়।

ওসি আরো জানান, গ্রেপ্তারকৃত ১২ ডাকাতসহ সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে রূপগঞ্জের বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাই করে আসছিল। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ডাকাতের কবলে পড়া রূপগঞ্জ উপজেলার জিন্দা এলাকার আব্দুল জব্বারের ছেলে আল আমিন মিয়া ও তার বন্ধু শরাফত আলী জানান, ২০-২৫ জনের সশস্ত্র ডাকাতদল অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকে নগদ ৭৮ হাজার টাকা, ৩ টি মোবাইল ফোন সেটসহ আরো কয়েকটি যাত্রীবাহি বাস আটক করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় তিন লাখ টাকার মালপত্র লুট করে নিয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৯১০ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad