ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় বিডিআর বিদ্রোহের অভিযোগ গঠন ও শুনানি ২০, ২১, ২২ ডিসেম্বর

শরীফ বিশ্বাস, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

কুষ্টিয়া: বিডিআর বিদ্রোহের ঘটনায় কুষ্টিয়া সেক্টর, ৩২ এবং চুয়াডাঙ্গা ৩৫ রাইফেলস ব্যাটালিয়নের ৭৩ জওয়ানের বিরুদ্ধে অভিযোগ গঠন ও শুনানি অনুষ্ঠিত হবে ২০, ২১ ও ২২ ডিসেম্বর।

বৃহস্পতিবার কুষ্টিয়া মিরপুর বিডিআর সেক্টরে স্থাপিত বিশেষ আদালত-১৭ এই দিন ধার্য করেন।

এদিন তিন দফায় অভিযুক্ত ৭৩ বিডিআর জওয়ানকে আদালতে হাজির করা হয়। বিচারক পৃথক তিন মামলার প্রসিকিউটরদের বক্তব্য শোনার পর ২০ ডিসেম্বর সকাল ৮ টা পর্যন্ত আদালত মূলতবি ঘোষণা করেন।

সকাল নয়টায় প্রথমে কুষ্টিয়া সেক্টর’র জিএসও ২ আদালতের প্রসিকিউটর মেজর সৈয়দ ফজলে হোসেন তার বক্তব্য রাখেন। এরপর যথাক্রমে ৩২ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক ও মামলার প্রসিকিউটর লে. কর্নেল খন্দকার আইনুন জামাল এবং চুয়াডাঙ্গাস্থ ৩৫ রাইফেল ব্যাটালিয়নের উপ-অধিনায়ক ও মামলার প্রসিকিউটর মেজর আহসান হাবিব তার বক্তব্য উপস্থাপন করেন।

আদালতে সভাপতির দায়িত্ব পালন করেন কুষ্টিয়া বিডিআর সেক্টর কমান্ডার কর্নেল নজরুল ইসলাম সরকার। তাকে সহায়তা করেন লে. কর্নেল সালাউদ্দীন, মেজর আশফাক এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সেলিম ও সাহিদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।