ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কর্ণফুলীতে ডুবে যাওয়া জাহাজের উদ্ধারকাজ শুরু হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দর সীমানায় কর্ণফুলী নদীতে ডুবে যাওয়া ডালবোঝাই জাহাজটির উদ্ধার কাজ এখনো শুরু হয়নি। তবে দ্রুত উদ্ধারের জন্য মালিকপকে চিঠি দিচ্ছে বন্দর কর্তৃপ।



এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে নৌবাণিজ্য অধিদপ্তর।

নৌবাণিজ্য অধিদপ্তরের প্রকৌশলী ও সার্ভেয়ার সিরাজুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটিতে চট্টগ্রাম বন্দরের সহকারী হারবার মাস্টার ক্যাপ্টেন জহিরুল ইসলাম এবং কোস্টগার্ডের একজন প্রতিনিধিকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

তদন্ত কমিটি গঠনের সত্যতা স্বীকার করে নৌবাণিজ্য অধিদপ্তরের প্রিন্সিপ্যাল অফিসার ক্যাপ্টেন হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, ‘কমিটিকে সাতদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। ’

মেঘনা গ্র“পের প্রায় নয় কোটি টাকার ২ হাজার ৬ শ’ মেট্রিকটন মটর ডাল নিয়ে বুধবার রাত সাড়ে ৮টার দিকে কর্ণফুলী নদীর বাংলাবাজার ঘাটের অদূরে পণ্যবাহী অভ্যন্তরীণ ছোট জাহাজ (কোস্টার) হ্যাং গ্যাং-টু ডুবে যায়।

ডুবন্ত জাহাজটিকে উদ্ধারের ব্যাপারে চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন নাজমুল আলম বাংলানিউজকে জানান, ডুবে যাওয়া জাহাজটির তলানি দৃশ্যমান হওয়ায় এর অবস্থান সহজে চিহ্নিত করা গেছে। জাহাজটি অপসারণের জন্য এর মালিক এন জেড কর্পোরেশনকে বৃহস্পতিবারের মধ্যে চিঠি দেওয়া হবে।

নাজমুল আলম বলেন, ‘উদ্ধারের পুরোপুরি প্রস্তুতি নিতে সম্ভবত আরও দু’দিন সময় লাগতে পারে। এরপর উদ্ধার কাজ শুরু হবে। ’

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।