ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যাচ্ছেন বুধবার

শাহজাহান চৌধুরী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০
প্রধানমন্ত্রী সুনামগঞ্জে যাচ্ছেন বুধবার

সুনামগঞ্জ: আগামী ১০ নভেম্বর বুধবার সুনামগঞ্জ সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ১০ বছর পর সুনামগঞ্জের তাহিরপুরে আসছেন বঙ্গবন্ধুকন্যা।

তিনি কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর এ সফর উপলক্ষে জেলার জন প্রতিনিধিরা বিভিন্ন সময়ে সুনামগঞ্জবাসীকে দেওয়া প্রতিশ্র“তি বাস্তবায়নের দাবি জানাবেন।   প্রধানমন্ত্রী’র এই সফরকে গুরুত্বের সঙ্গে দেখছেন জেলার রাজনীতিবিদরাও।

সুনামগঞ্জবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণে কি থাকবে? এর আগে সুনামগঞ্জবাসীকে দেওয়া প্রতিশ্র“তির বিষয়েই বা কী বলবেন এ নিয়ে কৌতূহল জেলার সর্বত্র।

প্রধানমন্ত্রী’র এই কর্মসূচি সফল করার জন্য গ্রাম থেকে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে কর্মীসভা করেছেন স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

জানা যায়, ১৯৯৬ ও ২০০১’এর জাতীয় নির্বাচনের আগে সুনামগঞ্জবাসী’র দাবি-দাওয়ার সঙ্গে একাত্মতা পোষণ করে শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন, মতায় গেলে তার সরকার সব দাবি বাস্তবায়ন করবে। এর মধ্যে এখনো অনেক দাবিই বাস্তবায়িত হয়নি। এসবের মধ্যে রয়েছে সুনামগঞ্জ-নেত্রকোনা সড়ক নির্মাণ, হাওর উন্নয়ন বোর্ডের সদর দফতর সুনামগঞ্জে স্থাপন এবং সুনামগঞ্জ-সিলেট সড়ককে মহাসড়কে রূপান্তর।

প্রধানমন্ত্রী ২৩ লাখ সুনামগঞ্জবাসীর প্রত্যাশা ও অপ্রাপ্তির সমন্বয় ঘটাবেন বলে আশায় বুক বেঁধে আছে সুনামগঞ্জবাসী।

সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এম.পি বাংলানিউজকে জনান, জেলাবাসীর হয়ে প্রধানমন্ত্রী’র কাছে তিনি জেলার ছোট-বড় ১৩৩ টি হাওরের ফসল রার ব্যবস্থা করা এবং সুনামগঞ্জ- সিলেট সড়কের উন্নয়নের দাবি জানাবেন।

একই ধরনের দাবি জানানোর কথা বাংলানিউজের কাছে বলেছেন সুনামগঞ্জ-৩ আসনের(দণি সুনামগঞ্জ-জগন্নাথপুর) সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এম.এ.মান্নান এম.পি ও সুনামগঞ্জ- ১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন।

বাংলাদেশ সময়: ২১১৫ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।