ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়া সেক্টরে বিডিআর বিদ্রোহের বিচার শুরু

শরীফ বিশ্বাস, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০

কুষ্টিয়া: কুষ্টিয়া সেক্টরের বিডিআর বিদ্রোহের বিচার-কার্যক্রম শুরু হয়েছে। বুধবার সকাল সোয়া ৯টায় কুষ্টিয়ায় ৩২ রাইফেল্স ব্যাটালিয়নে স্থাপিত বিশেষ আদালত-১৭তে এ বিচারকাজ শুরু হয়।



এআদালতে আলাদাভাবে কুষ্টিয়া সেক্টর, ৩২ রাইফেল্স ব্যাটালিয়ন ও ৩৫ রাইফেল্স ব্যাটালিয়নের বিদ্রোহী বিডিআর জওয়ানদের বিচার অনুষ্ঠিত হবে। আদালতে ৩২ রাইফেল্স ব্যাটালিয়নের ২৬ জওয়ান, কুষ্টিয়া সেক্টরের ১০ ও চুয়াডাঙ্গার ৩৫ রাইফেল্স ব্যাটালিয়নের ৬ জওয়ানের বিচার হবে।

আদালতে বিচারক হিসেবে উপস্থিত আছেন কুষ্টিয়া বিডিআর সেক্টর কমান্ডার কর্নেল নজরুল ইসলাম সরকার। তাকে সহযোগিতা করছেন লে. কর্নেল সালাউদ্দীন, মেজর আশফাক এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল সেলিম। স্পেশাল প্রসিকিউটর হিসেবে আছেন শেখ সেলিম ও সাহিদুর রহমান।

৩২ রাইফেল্স ব্যাটালিয়নের বিচারকার্যে প্রসিকিউটরের দায়িত্ব পালন করছেন ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল খোন্দকার আইনুল জামান।

৩২ রাইফেল্স ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর জাহিদুল ইসলাম জানান, বিদ্রোহীদের বিচারের জন্য কুষ্টিয়া বিডিআর সেক্টরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশের ৩ স্তরের নিরাপত্তার পাশাপাশি বিডিআর সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

সর্বশেষ সকাল ১০টা ২৫ মিনিটে আদালত কিছু সময়ের জন্য বিরতি ঘোষণা করা হয়।

বাংলাদশে সময়: ১০২৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।