ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে সিসিসি ভবনে যুবলীগের হামলা: মেয়র ২ ঘণ্টা অবরুদ্ধ, ৬ কর্মী আহত

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১০
চট্টগ্রামে সিসিসি ভবনে যুবলীগের হামলা: মেয়র ২ ঘণ্টা অবরুদ্ধ, ৬ কর্মী আহত

চট্টগ্রাম: ছাত্র ও যুবলীগের নেতাকর্মীরা চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) ভবনে হামলা চালিয়ে ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন মেয়র মনজুর আলমকে। এ সময় তারা সিসিসির এক ম্যাজিস্ট্রেটের কক্ষে ভাঙচুর ও ৬ কর্মীকে মারধর করে আহত করেন।



মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

নগরীর ৬টি অবৈধ বিল বোর্ড অপসারণকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। নগরীর ষোল শহর এলাকায় দুপুর ২টায় ওই বিল বোর্ড অপসারণ কাজে নেতৃত্ব দেন সিসিসি’র ম্যাজিস্ট্রেট শেখ সালেহ আহম্মেদ।

এর জের ধরে বিকেলে চট্টগ্রাম আউটডোর অ্যাডভার্টাইজিং ওনার্স অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠনের ৫০/৬০ জন নেতাকর্মী ওই ম্যাজিস্ট্রেটের কক্ষে ঢুকে পড়েন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম মহানগর শাখা যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক মহিউদ্দিন বাচ্চু।

আউটডোর অ্যাডভার্টাইজিং ওনার্স অ্যাসোসিয়েশনের নেতাকর্মীরা এ সময় ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাকবিতণ্ডা জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তারা ম্যাজিস্ট্রেটের চেয়ার ছুড়ে ফেলেন এবং কক্ষের আসবাবপত্র ভাঙচুর করেন।

এরপর তারা ভবনের দোতলায় মেয়রের কক্ষে জোরপূর্বক ঢুকে পড়েন। এ সময় তাদের হামলায় আহত হন সিসিসি’র ৬ কর্মচারী। ‘আউটডোর’র নেতাকর্মীরা মেয়র মনজুর আলমকে প্রায় ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। মেয়রের সঙ্গেও তাদের কথাকাটাটি হয়। পরে খবর পেয়ে পুলিশ এসে মেয়রকে উদ্ধার করে নিয়ে যায়।

সিসিসি কর্মচারী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ৫০/৬০ জনের অধিকাংশই যুব লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

এদিকে, এ ঘটনা চলাকালেই বিকেল ৫টায় মেয়রের ওপর হামলার প্রতিবাদে বিএনপি ও ছাত্রদল সিসিসি ভবনে। তখন অপ্রীতিকর ঘটনা এড়াতে ভবনের মূল ভবন বন্ধ করে দেয় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ