ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ফেন্সিডিল কারখানার সন্ধান, গ্রেপ্তার ৩

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১০

খুলনা: মাদকদ্রব্য মামলার আসামিকে গ্রেপ্তার করতে গিয়ে শহরতলীর জিরো পয়েন্ট এলাকা থেকে ফেন্সিডিল তৈরির কারখানার সন্ধান পেয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি)’র গোয়েন্দা শাখা।

পুলিশ ঘটনাস্থল থেকে ফেন্সিডিল ও ফেন্সিডিল তৈরির সরঞ্জামসহ তিন ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।



কেএমপি সূত্র বাংলানিউজকে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বেলা আড়াইটায় কেএমপির গোয়েন্দা শাখার একটি দল খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা ছাত্রাবাসের পাশে মৎস্য ঘের থেকে মাদক ব্যবসায়ী আসাদুল (৪৫) ও ছেলে লিটন (২৬) ও রিপন (২৩) কে গ্রেপ্তার করে।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৪ বোতল ফেন্সিডিল, ২৩টি খালি বোতল, ২টি ভোমর, কয়েকটি চিরুনি ও গ্লুুকোজ।

গ্রেপ্তারকৃত লিটনের বরাত দিয়ে কেএমপি জানায়, উদ্ধার করা খালি বোতল, ভোমর, চিরুনি ও গ্লুুকোজ ফেনসিডিল তৈরিতে ব্যবহার করা হতো।

স্থানীয় একটি চক্র দীর্ঘদিন যাবত তাদের মাছের ঘেরে বসে তাদের সহযোগিতায় আসল বোতল ভেঙে গ্লুুকোজসহ বিভিন্ন কেমিকেল দিয়ে ভেজাল ফেন্সিডিল তৈরি করে শহরসহ বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল বলে জানায় কেএমপি।

কেএমপি আরও জানায়, লিটন গতকালও এখানে তৈরি করা ২৫ বোতল ফেন্সিডিল বিক্রির কথা পুলিশের জিজ্ঞসাবাদে স্বীকার করেছে।

আসামি গ্রেপ্তার ও মাদক উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন কেএমপির পরিদর্শক মামুন খান, তরিকুল ইসলাম, কামরুজ্জামান এবং উপ-পরিদর্শক (এসআই) টিপু সুলতান।

এসআই টিপু সুলতান বাংলানিউজকে জানান, আসাদুল গং দীর্ঘদিন যাবত এ ব্যবসা করে আসছে। তাকে গ্রেপ্তার করতে গিয়েই এ কারখানা সন্ধান পাওয়া যায়।

এ ব্যাপারে বটিয়াঘাটা থানায় মামলা  হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।