ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবি শিক্ষার্থী বিল্লাল নিহত হওয়ার প্রতিবাদে শোক র‌্যালি ও মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১০
ঢাবি শিক্ষার্থী বিল্লাল নিহত হওয়ার প্রতিবাদে শোক র‌্যালি ও মানববন্ধন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র মো: বিল্লাল হোসেনের সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার প্রতিবাদে শোক র‌্যালি ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সকাল ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশ থেকে র‌্যালিটি শুরু হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

পরে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও সংক্ষিপ্ত  সমাবেশের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ আই মাহবুব উদ্দিন, অধ্যাপক ড. খন্দকার মোকাদ্দেম হোসেন এবং চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই(নিসচা) আন্দোলনের মহাসচিব ইলিয়াস কাঞ্চন।

সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য বলেন ‘বিল্লাল হোসেন নিহত হওয়ায় তার পরিবারের যে অপূরণীয় ক্ষতি হয়েছে কোনো অর্থ দিয়ে তা পূরণ করা সম্ভব নয়। এ ঘটনায় শিক্ষার্থীরা যে দাবিগুলো উত্থাপন করেছে তা বাস্তব সম্মত এবং যৌক্তিক।

এ সময় তিনি রাস্তা পারাপারের সময় শিক্ষার্থীদেরকে ফুটওভার ব্রিজ ব্যবহারের উপদেশ দেন।

এসময় তিনি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট নিহতের পরিবারকে ২ লাখ টাকা দেওয়াসহ পরিবারের একজনকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান।

পরে নিহতের বড় ভাই জিল্লুর রহমান তাঁর ছোট বোনের জীবন বৃত্তান্ত উপাচার্যের হাতে তুলে দেন।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর বিমান বন্দর এলাকায় তুরাগ পরিবহনের বাসের চাপায় বিল্লাল হোসেন নিহত হন। এ ঘটনার প্রতিবাদে গত ২৭ অক্টোবর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অপরাজেয় বাংলার পাদদেশে ঘাতক বাস চালকের শাস্তি ও তুরাগ পরিবহন কর্তৃক নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, নিহতের পরিবারের একজনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়াসহ  ৭ দফা দাবি উত্থাপন করেছিল।

বাংলাদেশ সময়: ১৬৪৫ঘণ্টা, ০২ নভেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।