ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলার মেঘনায় জলদস্যুদের সঙ্গে সংঘর্ষে ৩ পুলিশ কর্মকর্তা আহত

ছোটন সাহা, ভোলা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

ভোলা: ভোলায় মেঘনার মাঝের চর সীমানায় রোববার ভোরে পুলিশ ও জলদস্যুদের সংঘর্ষে পুলিশের ৩ কর্মকর্তা আহত হয়েছেন। আহতদের মধ্যে এক জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।



এ ঘটনার পর থেকে পুলিশ জলদস্যুদের গ্রেপ্তারে মেঘনা চষে বেরাচ্ছে। এ অবস্থায় যে কোনও মূহুর্তে জলদস্যুদের সঙ্গে ফের সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

ভোলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান রোববার দুপুরে বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে পুলিশের একটি দল মেঘনার দুর্ধর্ষ জলদস্যু ১২ মামলার আসামি ছকেট জামালকে গ্রেপ্তারের জন্য মাঝের চর এলাকায় অভিযান চালায়। জামাল বাহিনীর ৩০/৪০ সদস্য এসময় পুলিশের দলটিকে হঠাৎ ঘিরে ফেলে লাঠি-সোটা নিয়ে এলোপাতাড়ি হামলা চালায়। ’

ওসি মাসুদুজ্জামান বলেন, ‘এক পর্যায় পুলিশের বাধার মুখে জলদস্যুরা পালিয়ে যায়। তবে প্রায় ঘন্টাব্যাপী এ সংঘর্ষে  আহত হন ৩ পুলিশ কর্মকর্তা। তারা হলেন, পুলিশ পরিদর্শক এনায়েত হোসেন, উপ-পরিদর্শক (এসআই) আশরাফ ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কাজল। ’

মারাত্মক আহত এএসআই কাজলকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অপর দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় কোনও গুলিবর্ষণের ঘটনা ঘটেনি বলে পুলিশ জানায়।

ভোলা পুলিশ সুপার বশির আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, জলদস্যু ছকেট জামালের বিরুদ্ধে ১২ টি ডাকাতি মামলার মধ্যে ৭টিতে ওয়ারেন্ট উস্যু করা হয়েছে।

হামলাকারী ছকেট বাহিনীকে গ্রেপ্তার করতে পুলিশ নদীর বিভিন্ন প্রান্তে অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।

এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।