ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল শুরু

ছোটন সাহা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০

ভোলা : তিন দিন বন্ধ থাকার পর ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। সোমবার বেলা ১টায় ভোলা থেকে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে প্রথম ফেরিটি ছেড়ে যায়।

তবে যানজট এখনও কমেনি।

বিআইডব্লিউটিসি’র ভোলা ফেরি ঘাটের সহকারী ব্যবস্থাপক শিহাব উদ্দিন বাংলানিউজকে সোমবার দুপুরে জানান, এ রুটে চলাচলকারী দুটি ফেরির মধ্যে একটি যান্ত্রিক ত্র“টির কারণে গতমাসে অচল হয়ে পড়লে `কামিনী` নামের একটি ফেরি চালানো হচ্ছিল। ২ অক্টোবর `কামিনী`ও অচল হয়ে পড়ায় ৩ দিন ধরে ভোলা-লক্ষ্মীপুর সড়ক পথ অচল হয়ে পড়ে। এর ফলে উভয় পাড়ে ২ শতাধিক যানবাহন আটকে পড়ে। আজ সকালে লক্ষ্মীপুর ঘাটে নোঙর করা ফেরির যান্ত্রিক ত্র“টি সারানো হয়েছে। ফেরিটি আজ বেলা ১টার দিকে ভোলা থেকে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

লক্ষ্মীপুর ফেরিঘাটের বিইডব্লিউটিসি’র টার্মিনাল সুপারিনটেনডেন্ট (টিএস) নুরুল ইসলাম দুপুর ২টায় মোবাইলে জানান, শনিবার যান্ত্রিক ত্র“টির কারণে অচল হয়ে পড়া ফেরিটির সার্ভিসিং করা হলেও এটি খুব ধীর গতিতে চলবে। যানবাহনেরও বেশি লোড নেওয়া যাবে না। আটকে পড়া যানবাহনের জট খুলতে আরও সময় লাগবে।
 
এ ব্যাপরে ঘাট ইজারাদার বিপ্লব মোল্লা বলেন, ফেরি চলাচলের মাধ্যমে আবারও ঘাট কর্মচঞ্চল হয়ে উঠেছে। কিন্তু দূরপাল্লার বাস, মালবাহী ট্রাকসহ শতাধিত যানবাহনের জট এখনো কমেনি।

বাংলাদেশ সময় : ১৪৪১ ঘণ্টা, আক্টোবর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।