ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রদ্ধা আর ভালোবাসায় বিদায় নিলেন সাংবাদিক প্রফুল্ল ভক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০

ঢাকা: দীর্ঘদিনের সহকর্মী আর শুভাকাক্সক্ষীদের শ্রদ্ধা আর ভালোবাসায় বিদায় নিলেন সাংবাদিক প্রফুল্ল ভক্ত। সোমবার সকালে দৈনিক ভোরের কাগজ, জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিশিষ্টজনেরা।



ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার প্রফুল্ল কুমার ভক্ত রোববার রাত সোয়া ১০টার দিকে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার ইখতিয়ার উদ্দিন বাংলানিউজকে জানান, লিভার সিরোসিসে আক্রান্ত প্রফুল্ল কুমার ভক্ত সপ্তাহখানেক ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন।

রোববার দুপুরের দিকে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে আইসিইউতে ভর্তির পরামর্শ দেন। কিন্তু বঙ্গবন্ধু মেডিক্যালে শয্যা খালি না থাকায় প্রফুল্ল’র পরিবার রাতেই তাকে ধানমন্ডির নিরুপমা ক্লিনিকে ভর্তি করানোর উদ্যোগ নেয়। এরপর পথেই মৃত্যু হয় প্রফুল্ল ভক্ত’র।

তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়ে রেখে গেছেন।

সহকর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রফুল্ল কুমারের মরদেহ সোমবার সকাল সাড়ে ১০টায় দৈনিক ভোরের কাগজ কার্যালয়ে নেওয়া হয়। সেখানে সহকর্মীরা তার প্রতি শেষশ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ১১টায় জাতীয় প্রেসকাবে তার মরদেহ নেওয়া হলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর তথ্যসচিব আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকবাল সোবহান চৌধুরীসহ সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সেখান থেকে বেলা পৌনে ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রাখা নেওয়া হয় তার মরদেহ। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শামিম আহমেদ ও সাধারণ সম্পাদক পথিক সাহাসহ সদস্যরা প্রফুল্ল ভক্তকে শেষ বিদায় জানান। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তও তার প্রতি শ্রদ্ধা জানান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি থেকে তাকে শেষকৃত্যের জন্য পোস্তগোলা শ্মশানঘাটে নেওয়া হয়।

প্রফুল্ল ভক্ত প্রায় চার বছর ধরে ভোরের কাগজে কর্মরত রয়েছেন। এর আগে তিনি দৈনিক সংবাদে দীর্ঘদিন সাংবাদিকতা করেছেন। তার গ্রামের বাড়ি খুলনার তেরখাদায়।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।