[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭

bangla news

সেই সুন্দরগঞ্জেই নির্বাচনে মরিয়া জামায়াত

আসিফ আজিজ, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২০ ২:১২:১৪ পিএম
সুন্দরগঞ্জ জামায়াত সেক্রেটারি মো. শহীদুল ইসলাম সরকার মঞ্জু/ছবি: বাংলানিউজ

সুন্দরগঞ্জ জামায়াত সেক্রেটারি মো. শহীদুল ইসলাম সরকার মঞ্জু/ছবি: বাংলানিউজ

সুন্দরগঞ্জ, গাইবান্ধা: একাত্তরে মানবতা বিরোধী অপরাধে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায় ও ৫ জানুয়ারির নির্বাচন পরবর্তী সহিংসতায় জ্বালাও-পোড়াও, পুলিশ হত্যাসহ গাইবান্ধার সুন্দরগঞ্জে ব্যাপক তাণ্ডব চালায় জামায়াত-শিবির। সেই সুন্দরগঞ্জেই ফের জাতীয় সংসদ নির্বাচনে লড়তে মরিয়া হয়ে উঠেছে জামায়াত। তাই ফাঁড়িতে হামলা চালিয়ে পুলিশ হত্যার ঘটনা ঘটার কথা স্বীকার করলেও উপজেলা জামায়াত সেক্রেটারি মো. শহীদুল ইসলাম সরকার মঞ্জু জানান, শেষ পর্যন্ত নাম বা প্রতীক যেটাই থাক,  যে কোনো মূল্যে আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে তার দল।

এ আসনে জাতীয় পার্টির ভোট বরাবরই ছিলো বেশি। ১৯৭৩, ’৭৯, ২০০১ ও ২০১৪ সাল বাদে প্রতিবারই এমপি হয়েছেন জাতীয় পার্টি থেকে। জামায়াত আর আওয়ামী লীগের ভোট এ আসনে কাছাকাছি। কম বিএনপির। বিএনপির সঙ্গে জোট বেঁধে মনোনয়ন নিয়ে ২০০১ সালে এমপি হন জামায়াতের আবু সালেহ মো. আব্দুল আজিজ মিয়া। তবে সবশেষ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে প্রায় ৮ হাজার ভোটে পরাজিত করে জয়ী হন উপজেলা জামায়াতের সভাপতি মাজেদুর রহমান।

সাবেক এমপি আজিজ পলাতক থাকায় এবার দল থেকে মাজেদুরই প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে উপজেলা জামায়াতের সেক্রেটারি মো. শহীদুল ইসলাম সরকার মঞ্জু বলেন, নির্বাচন তো আমরা করবোই। জোটবদ্ধ হলেও করবো, একক হলেও করবো। নিবন্ধনের বিষয়টি তো এখনও আইনি প্রক্রিয়ায় ঝুলন্ত অবস্থায় আছে। আর যদি বাতিল হয় তাহলে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করবো। তবে নিবন্ধন নেওয়ার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। সরকার, কোর্ট যদি সুযোগ দেন নিবন্ধন পাবো।

যদি নিবন্ধন না পান সেক্ষেত্রে অবস্থান কি হবে জানতে চাইলে বলেন, বিকল্প যেটাই হোক কেন্দ্র সেটা করবে। তবে স্বতন্ত্রভাবে নির্বাচন করার বিষয়টি ফাইনাল। কেন্দ্র থেকে যদি দলের নতুন কোনো নাম পাই, যে এই নামে নির্বাচন হবে, তাহলে সেটা আমরা করবো। দেশ-জাতির মঙ্গলের জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমরা চাই সমাজটাকে ভালোভাবে চালাতে।

এসময় জোট সরকারের আমলে জামায়াতের যিনি নির্বাচিত এমপি ছিলেন আব্দুল আজিজ, তার উন্নয়নের কথা এলাকার মানুষ ভুলতে পারবে না বলেও দাবি করেন তিনি।

সুন্দরগঞ্জের আলোচিত সহিংসতার বিষয়ে তিনি বলেন, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারির যে ঘটনা ও ২০১৪ সালের সহিংসতার ঘটনা দলের ক্ষতি করেছে। সরকার ভাবছে যে এগুলো  কাজ আমরা করেছি। যার কারণে আমাদের অনেক নিরপরাধ লোকের বিরুদ্ধে মামলা-মোকদ্দমা দিয়ে হয়রানি করেছে। এজন্য নেতাদের ভেতরে ক্ষোভও আছে।

আপনাদের কিছু লোক কি এর সঙ্গে যুক্ত ছিলো না- প্রশ্নে তিনি বলেন, এটা শতভাগ সত্য যে ঘটনা ঘটেছে। এটা অস্বীকার করার মতো নয়। কিন্তু আমরা চাচ্ছিলাম নিরপেক্ষ তদন্ত করে যারা করেছে শনাক্ত করে তাদের বিরুদ্ধে মামলা হোক বা শাস্তি হোক- সেটা আমাদের দলের হোক বা অন্য কেউ হোক। তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু যে লোকগুলো কোনোভাবেই জড়িত নয় তাদের বিষয়টি ভাবা উচিত।

কেন্দ্র থেকে যাকে নির্ধারণ করে দেওয়া হবে তিনিই প্রার্থী হবেন জানিয়ে এই জামায়াত নেতা বলেন, আমাদের প্রার্থী হওয়ার অভিপ্রায় ব্যক্ত করার কোনো সুযোগ নেই।  একটি জটিলতার কারণে আমাদের আগে যিনি প্রার্থী ছিলেন, এমপি ছিলেন তাকে প্রার্থী করা যাচ্ছে না। উনি কোথায় আছেন তা আমরা জানি না। তবে প্রার্থী যেই হোক আমরা ভোট চাচ্ছি।

‘মাঠ পর্যায়ে আমরা যতোটুকু বুঝতে পারছি জোট থাকবে। আওয়ামী লীগসহ বিভিন্ন জায়গা থেকে কিন্তু জোট ভাঙার অনেক চাপ এসেছে। বিএনপি যেহেতু এখনো জোট ভাঙেনি, মনে হচ্ছে জোট থাকবে। তৃণমূল পর্যায় থেকে জোট থাকবে বলেই মনে হয়। আর জোট হলে এখানে আসনটি আমরাই পাবো।’

আরও পড়ুন:
**‘আমাকে স্পেস না দিলে সুন্দরগঞ্জে জামায়াত মাথাচাড়া দেবে’
** 'লাঙলের ফলায় লিটনের রক্ত, সুন্দরগঞ্জবাসী ভোট দেবে না'
** বিএনপি অফিসও এতো জমজমাট!
** ‘মাঠ যাচাই করে মনোনয়ন দিলে আমিই জিতবো’
** রাজশাহী ৫: অসন্তোষ তৃণমূল বিএনপিতে, চান পা-ফাটা নেতা
** মানুষ এতো অমানবিক কেন!
**চটকা জালের মাছ-আলুভাজিতেই দানাপানি
**ওমর ফারুকের ‘বাঁধভাঙা’ কান্না
**এ কেমন জীবন!
**'নিজে না খাইলেও গরুক খিলাইতে হয়'
** পানির তোড়ে ওষুধ বিক্রেতাও খোলা রাস্তায়
**‘আইজ  হামাক খাবার নেই, কাঁঠাল সিদ্ধ কইরে খাব’
**রাস্তায় জ্বলছে চুলা, রাস্তায়ই খাওয়া
** গম-ভুট্টা-পাটক্ষেতের উপর দিয়ে চলছে নৌকা!
** পচা ড্রেনে ছিপ ফেলে কেজি কেজি মাছ!
** নির্বাচনী এলাকায় ‘তুলোধুনো’ এমপি দারা!
** তিতুমীরে হিজড়া-ভিক্ষুকের রাজত্ব!
** পেরেছে কলকাতা-রাজশাহী, পারলো না শুধু ঢাকা!
** ‘নির্বাচিত হলে গ্রামেও আনবো ডিজিটাল সুবিধা’
** এমপি হলে পুরো বেতন অসচ্ছল নেতাকর্মীদের দেব
** ভরসন্ধ্যায় নির্বাচনী উত্তাপ রাজশাহী মহানগর আ'লীগ অফিসে

** এই আমাদের বিমানবন্দর রেলস্টেশন!

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এএ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মাঠে-ঘাটে ভোটের কথা বিভাগের সর্বোচ্চ পঠিত

FROM AROUND THE WEB
Loading...
Alexa