ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

মুড অফ? মাত্র এক মিনিটে মন ভালো করুন 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
মুড অফ? মাত্র এক মিনিটে মন ভালো করুন  মন খারাপ হলে

কাজের সময় ভুল হলে বস তো বকা দেবেনই। কিন্তু কোনো দোষ না করেই বকা খেয়েছেন, এখন মন খারাপ, কোনো কাজেই মন বসছে না? আবার দিন শেষে কাজের হিসাব দিতে হবে, এজন্য কাজও করতে হবে। তাহলে উপায়! 

ডেস্কে বসেই মাত্র এক মিনিটে মুড ভালো করে নিন। কীভাবে? জেনে নিন: 

কানের ম্যাসেজ
মানসিক চাপ ও উদ্বেগ থেকে মুক্তি পেতে কানে ম্যাসাজ করুন।

এটি চীনের ঐতিহ্যবাহী চিকিৎসা আকুপ্রেশার। কৌশলটি হচ্ছে আপনার কানের ওপরের অংশের ঠিক মাঝখানে আপনার কানটি মৃদুভাবে ম্যাসেজ করা।  

ডেস্ক গোছান
ডেস্কে পরিষ্কার করার জন্য সময় পান না? এটাই সুযোগ, ডেস্কের বাড়তি অপ্রয়োজনীয় জিনিসগুলো ফেলে দিয়ে পরিষ্কার করুন। কম্পিউটার মুছুন, টেলিফোনটাও বাদ দেবেন না।  ডেস্ক সেট হতে হতে দেখবেন মন যে খারাপ হয়েছিল, তাই ভুলে গেছেন।  

শ্বাস নিন
দীর্ঘ নিঃশ্বাস নিয়ে ধীরে ধীরে ছেড়ে দেওয়া প্রাচীনতম কৌশল, এটাই প্রয়োগ করুন। কয়েকবার করেই দেখুন অনেক শান্ত লাগছে। এবার স্বাভাবিক ছন্দে ফিরে যান এবং আপনার কাজগুলো করার প্রস্তুতি নিন।

অফিসে কোনো কারণে মন খারাপ হলেও এটা নিয়ে কখনোই অতিরিক্ত প্রতিক্রিয়া দেখানো যাবে না। বরং পরবর্তীতে আরও সচেতন হোন কথায় এবং কাজে।  

মন খারাপ ছিল বলেই কি লেখাটা পড়েছেন? দেখলেন কত সহজেই মন ভালো হয়ে গেল।  


বাংলাদেশ সময়: ১৬৫৭ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯ 
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।