ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

মোদীর লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
মোদীর লাইফস্টাইল নরেন্দ্র মোদী ও অক্ষয় কুমার

স্টার-সুপার স্টারের দেশ ভারত। সে দেশের রাজনীতিকরাও জনপ্রিয়তা আর আগ্রহের কেন্দ্রেই থাকেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে সবার জানার ইচ্ছে আরও অনেক বেশি। কারণ সন্ন্যাসী থেকে প্রধানমন্ত্রী হওয়ায় এক রহস্যপুরুষও বলা যায় তাকে। 

নির্বাচনের এই ডামাডোলের মধ্যে ৬৯ বছরের মোদীর লাইফস্টাইল নিয়ে বিশ্ববাসীকে বিস্তারিত জানিয়েছেন বলিউডের জনপ্রিয় তারকা অভিনেতা অক্ষয় কুমার।  

এনডিটিভিতে প্রকাশিত প্রতিবেদনে বিশেষ এই সাক্ষাৎকারে উঠে এসেছে মোদীর ব্যক্তি জীবনের নানা জানা অজানা বিষয়।

 

নরেন্দ্র মোদীনরেন্দ্র মোদী জানিয়েছেন সুস্থতার জন্য নিয়মিত যোগব্যায়াম, আয়ুর্বেদ ও নিরামিষ খেয়েই দিব্যি ভালো রয়েছেন তিনি। আর নিয়মতান্ত্রিক জীবন যাপনের ফলেই কোনো দিন ডাক্তার বা ব্যয়বহুল ওষুধের ওপর নির্ভর করতে হয়নি তাকে।  


জেনে অবাক হবেন, আমাদের রান্নাঘরে থাকা সরিষার তেলের রীতিমত ফ্যান প্রধানমন্ত্রী মোদী। শীতে ঠাণ্ডা থেকে বাঁচতে তেল গরম করে রাতে শোয়ার সময় নাকে কয়েক ফোঁটা তেল দিয়ে রাখেন। আর মাত্র দুই দিনের মধ্যে নাক বন্ধের সমস্যা কমে যায়।

ত্বকের যত্নের বিষয়েও বেশ যত্নবান তিনি। ত্বক ভালো রাখতে নিয়মিত ক্যাস্টর ওয়েল ব্যবহার করেন তিনি।  

শারীরিকভাবে যথেষ্ট শক্তসমর্থ মোদী মাত্র কয়েক বছর আগেই কৈলাশ ভ্রমণে প্রায় ১০০০ কিলোমিটার পথ হেঁটেই গিয়েছেন। এই দীর্ঘপথ হাঁটার সঙ্গী ছিল আসামের গামছা। কখনো পায়ে ব্যথা করলে ওই গামছাই পায়ে বেঁধে নিতেন।  


এতো বড় দেশ চালানোর জন্য মাথা ঠাণ্ডা রাখাও জরুরি, তাই তো তিনি রাগ প্রকাশ করেন না। কারণ তিনি মনে করেন, এটি নেতিবাচকতার দিকে মানুষকে পরিচালিত করে।  

নরেন্দ্র মোদী
তার ফ্যাশন সচেতনতাও লক্ষ্য করার মতো। সব সময়ই দেশি পোশাক ও খাবার পছন্দ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার পছন্দের গাড়ি রেঞ্জ রোভার। জীবের প্রতি রয়েছে মোদীর অগাধ ভালোবাসা। নিজে কুকুর পোষেন। এছাড়া নানা বিষয়ে জানতে এখনো নিয়মিত পড়েন তিনি।  

সোশ্যাল মিডিয়ার যুগে পিছিয়ে নেই মোদীও, পৃথিবী জুড়ে তার রয়েছে প্রায় সাড়ে চার কোটি ফ্যান-ফলোয়ার।  
যশোদাবেন নরেন্দ্র মোদীর স্ত্রী। তবে প্রথমে মোদীর সন্ন্যাস জীবন আর পরে রাজনীতির কারণে অন্য সাধারণ দম্পতিদের মতো সংসার তাদের করা হয়ে ওঠেনি।  


বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এসআইএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।