[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩০ ভাদ্র ১৪২৫, ১৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সে আর ভালোবাসে না 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৩ ৭:৫৪:৪৪ এএম
ব্রেকআপ

ব্রেকআপ

শায়ান সফটওয়্যার ইঞ্জিনিয়ার। ‍তার বয়স এখন ২৮, একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে জব করেন। গত ছয় বছর ধরে নাফিসার সঙ্গে তার সম্পর্ক। নাফিসা একটি মেডিকেল কলেজে পড়েন, একবছরের মধ্যেই ডাক্তার হয়ে যাবেন। কথা ছিল নাফিসার পড়া শেষ হলেই নতুন জীবন শুরু করবেন তারা। 

কিন্তু কিছুদিন আগে নাফিসা জানিয়ে দিয়েছেন, তিনি আর শায়ানকে ভালোবাসেন না। এমনকি এই সম্পর্কও তিনি আর চালিয়ে যেতে আগ্রহী নন। 

শায়ান এই পরিস্থিতির জন্য মোটেও প্রস্তুত ছিলেন না। তিনি প্রথমে ধর্য ধরে চেষ্টা করেন নাফিসার মন ভালো করতে। তাকে বোঝানোর জন্য সময় নিলেন। নাফিসাকে তার মতো করে ভাবতে দিলেন, কিন্তু কিছুতেই কাজ হলো না।

নাফিসা এখন আর শায়ানকে শুধু বন্ধুও ভাবতে পারছে না। আর সম্পর্কে ফেরার কোনো ইচ্ছাই তার নেই। এমন অবস্থায় শায়ান মানসিক ভাবে ভেঙে পড়েন, তার ওপর দিয়ে চাপ যাচ্ছে। যার প্রভাব পড়ছে, জীবনের প্রতিটি ক্ষেত্রে। 

এমন অবস্থা থেকে বেরিয়ে আসতে শায়ানকে যা করতে হবে: 

•    আরও একটু সময় দিয়ে দেখা যেতে পারে, ভালো হয় আপনি যোগাযোগ কমিয়ে দেন। হয়তো আপনাকে কাছে না পাওয়ার শূন্যতা অনুভব করবেন 

•    যেহেতু দীর্ঘ ৬ বছরের সম্পর্ক অনেক ভালো সময় যেমন আপনারা একসঙ্গে কাটিয়েছেন, তেমনি কষ্টের কোনো স্মৃতিও থাকতে পারে

•    নিজের আচরণ নিয়েও একটু ভাবুন। এতো দিনের একটি সম্পর্ক এভাবে কেন শেষ হচ্ছে, আপনার কোনো কারণে বা আচরণে কষ্ট পেয়ে নয়তো? 

•    যাই ঘটুক, সঙ্গীর বিশ্বাস নষ্ট করবেন না, রাগের বা প্রতিশোধের নেশায় এমন কিছু করবেন না, যাতে সে ছোট হয়ে যায়। আর অন্যরা আপনাকে প্রতারক ভাবে 

•    নিজেকে ব্যস্ত রাখুন কোনো সামাজিক কাজে 

•    বন্ধুদের সঙ্গে সময় কাটান। কোথাও ঘুরতে যান 

•    নিয়মিত ব্যায়াম করুন, মানসিক চাপ কমাতে ইয়োগা করতে পারেন। 

•    এখনই নতুন সম্পর্ক নয়। এতো দিনের একটি সম্পর্ক থেকে বের হয়ে, অনেক সময়ই সঙ্গে সঙ্গেই আরেকটা নতুন সম্পর্ক তৈরি করেন অনেকে। কিন্তু খুব অল্প সময়ের এই সম্পর্কের ভবিষ্যৎ ভালো নাও হতে পারে। 


একটি সম্পর্ক ভেঙে যাওয়া মানে জীবন শেষ নয়। নিজের ওপর বিশ্বাস রাখুন, সময় নিন। সঠিক-সুস্থ সুন্দর সম্পর্ক অপেক্ষা করছে সামনে। তিনিই হয়তো আপনার সোলমেট।


বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa