ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ইফতারে চিকেন গ্রিল-উইংস ফ্রাই

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, মে ২১, ২০১৮
ইফতারে  চিকেন গ্রিল-উইংস ফ্রাই চিকেন গ্রিল

প্রতিদিনের ইফতারেই আমরা চাই প্রিয় মানুষগুলোর জন্য ভিন্নস্বাদের স্বাস্থ্যকর কোনো আইটেম পরিবেশন করতে। বাইরের মুখোরচক খাবারগুলোর মান নিয়ে অনেকেই আস্থা রাখতে পারেন না। আজ আপনাদের জন্য চিকেনের মজার দু’টি আইটেম। জেনে নিন:  

চিকেন গ্রিল

উপকরণ:
মুরগির লেগ পিস (ড্রামস্টিক), টক দই আধা কাপ, আদা বাটা এক টেবিল চামচ, রসুন বাটা এক চা চামচ, লাল মরিচের গুঁড়া দুই চা চামচ, ভিনেগার দুই টেবিল চামচ, লবণ স্বাদমত, সরিষার তেল আধা কাপ, মধু এক টেবিল চামচ।

প্রস্তুত প্রণালী:
মুরগির টুকরোগুলো ভালোভাবে ধুয়ে টক দইয়ের সাথে, আদা, রসুন, মরিচের গুঁড়া, ভিনেগার, লবণ ও চিনি একসঙ্গে মিশিয়ে ১৫ মিনিট ম্যারিনেট করুন।

একটি ফ্রাই প্যানে ম্যারিনেট করা টুকরোগুলো ভালো করে ভেজে নিন। এরপর প্রতিটি ড্রামস্টিক চুলার আগুনে এক মিনিট পুড়িয়ে নিন।  

সালাদসহ সুন্দর করে সাজিয়ে ইফতারে পরিবশন করুন।  

উইংস ফ্রাই

উইংস ফ্রাই

যা যা লাগবে:
চামড়াসহ চিকেন উইংস- ১২ টুকরো, ময়দা ১ কাপ, গোল মরিচ গুঁড়া ১/২ চা চামচ, গার্লিক পাউডার ১/২ চা চামচ, লবণ পরিমাণমতো, পাপরিকা ১/২ চা চামচ, ডিম ১টা
দুধ সামান্য।  

প্রণালী:
প্রথমে ময়দা, গোল মরিচের গুঁড়া, প্যাপরিকা, গার্লিক পাউডার সব একসঙ্গে মিশিয়ে নিন। অন্য একটি পাত্রে ডিম ও দুধের মিশ্রণ তৈরি করে রাখুন।

প্রথমে ‌উইংসগুলোকে ডিমের মিশ্রণে ডুবিয়ে এরপর শুকনো ময়দার মিশ্রণে মেখে নিন। এরপর আবার ডিমের মিশ্রণে দিয়ে ভালো করে শুকনো ময়দার মিশ্রণ লাগিয়ে নিন।

তেল ভালো করে গরম হলে উইংস দিয়ে ডুবু তেলে মাঝারি আঁচে ১৫ মিনিট ভাজুন। সোনালী রং হলে নামিয়ে নিন। সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন মচমচে দারুণ মজার উইংস ফ্রাই।


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।