ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

বৈশাখী গহনা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
বৈশাখী গহনা বৈশাখী গহনায় মডেল ত্বাহা

লাল শাড়ি, কপালে লাল টিপ, খোঁপায় ফুলের সাজ, আর দু’হাত ভরা রং-বেরংয়ের চুড়ি- না হলে কি উৎসব পূর্ণতা পায়! 

বৈশাখে রেশমি চুড়ি ছাড়া যেন নারীর সাজ পূর্ণ হয় না, নারীকে সুন্দর ও আকর্ষণীয় করে তোলে গহনা। উৎসব উপলক্ষে সেই আকর্ষণের মাত্রা যেন আরো খানিকটা বেড়ে যায়।

 
পোশাকের রং-এর সঙ্গে মিলিয়ে চুড়ি-গয়না কিনেছেন তো? এখনো না কিনে থাকলে জেনে নিন কোথায় পাবেন মনের মতো কাচের চুড়ি, মাটির দুল।  রং-বেরংয়ের চুড়ি

টিএসসির মোড়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের পাশে, সোহরাওয়ার্দী উদ্যান এবং ছবির হাট ও চারুকলার সামনে কাঠ, মাটির গয়না আর কাচের চুড়ির সম্ভারও কম নয়। এছাড়া দোয়েল চত্বর, আজিজ সুপার মার্কেট, আড়ং, কলাবাগানসহ ইডেন কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজের পাশে গড়ে উঠেছে চুড়ি, দুল, গলার মালার এক বড় বাজার।

এসব দোকানে পহেলা বৈশাখে মাটির গয়নার চাহিদা অন্য সময়ের চেয়ে অনেক বেশি। আকর্ষণীয় এই গয়নাগুলোর দাম খুব কম, এক জোড়া কানের দুল ৫০-৮০ টাকা, মালা ৮০-১৫০ টাকা, চুড়ি ২০-২০০ টাকা।

এছাড়াও গহনা হ্যান্ডিক্রাফটস ও  ফ্যাশন হাউসগুলোও বৈশাখ উপলক্ষে এনেছে বেশ কিছু নতুন ও আকর্ষণীয় গহনা।  

বৈশাখী আবহ আনতে প্রিয় বাঙালিরূপে সাজতে মালা সেট, দুল, চুড়ি, পায়েল, ফিংগার রিং, খোপার কাটা, হ্যান্ড ব্যাগ ও নানা ধরনের শোপিস। বাহারী সব গহনার মাঝে খুঁজে নেওয়ার সুযোগ রয়েছে নিজের পছন্দেরটা।  

এসব গহনা ১২০০ - ২৫০০ টাকার মধ্যে, গোল্ড প্লেট করা মালা-চুড়ি কিনলে অনেক হাউসেই পাচ্ছেন ২ বছরের কালার গ্যারান্টি।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।