ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

নববর্ষের আগে ১০ দিনের চ্যালেঞ্জ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
নববর্ষের আগে ১০ দিনের চ্যালেঞ্জ নববর্ষের আগে ১০ দিনের চ্যালেঞ্জ

নববর্ষের বাকি আর মাত্র ১০ দিন। এরইমধ্যে শুরু হয়ে গেছে বর্ষ বরণের উৎসবের আমেজ। আর সব উৎসবেই আমরা চাই নিজেকে সুন্দর করে সাজিয়ে নিতে। কাঙ্ক্ষিত সৌন্দর্য পেতে সকলের মাঝে অনন্য ও আকর্ষণীয় করে উপস্থাপন করে সবাইকে চমকে দেয়ার চ্যালেঞ্জ নিতে পারেন আপনিও।

আর সেই পথ বাতলে দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম।
 

হাতের যত্ন:
*অতিরিক্ত নেইল পলিশ ব্যবহার করা ক্ষতিকর।

তাই মাঝে মাঝে নখকে স্বাভাবিক অবস্থায় রাখা উচিত
*সপ্তাহে অন্তত একদিন হাতে প্যাক লাগান। মুলতানি মাটি, চন্দন পাউডার ও গুড়াঁদুধ ১ চামচ করে নিয়ে এর সঙ্গে একটি পাকা কলা, দু’চামচ মধু ও একটি পাতিলেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে পুরো হাতে লাগান। কিছুটা শুকিয়ে গেলে ভেজা হাতে ঘষে ঘষে তুলে ফেলুন।
 

পায়ের যত্ন:
*প্রতিদিন গোসলের আগে তেল মেখে নিন। তারপর সাবান মেখে স্ক্র্যাবার দিয়ে পায়ের চামড়া, গোড়ালি, আঙ্গুলের কোণ ও ধারগুলো পরিষ্কার করুন। নেল ব্রাশ দিয়ে নখের চারপাশ, মাঝখানের অংশও পরিষ্কার করুন
*প্রতিদিন রাতে ঘুমোবার আগে কোনো ভালো ক্রিম দিয়ে পা ম্যাসাজ করবেন। এতে পায়ের সৌন্দর্য বাড়বে।  
 

ত্বক চর্চার টিপস্: 
*১ পিস পাউরুটি, এক চামচ মধু, ২ চা চামচ দুধ, আধা চা চামচ কমলালেবুর রস মিশিয়ে যেখানে ব্ল্যাক ও হোয়াইট হেডস আছে সেখানে লাগিয়ে রাখুন ১০ মিনিট, শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে নিন। সপ্তাহে ৩দিন ব্যবহার করুন

নিয়মিত এভাবে পরিচর্যা করলে সারা বছরই থাকতে পারবেন আকর্ষণীয় এবং ঈর্ষণীয় সুন্দর।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।