[x]
[x]
ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

যার দেখানো পথে হাঁটছি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৪:১৭:৫৬ পিএম
বিবি রাসেল

বিবি রাসেল

সুবিধা বঞ্চিত নারীদের এগিয়ে নিতে, বিশ্বে রোল মডেল হয়ে আছেন যারা তাদের মধ্যে অন্যতম বিবি রাসেল। আজকের সফল নারীরা এগিয়ে যাচ্ছেন তার দেখানো পথে।

বিবি রাসেলআন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি এই ফ্যাশন মডেল এবং ডিজাইনার কাজের স্বীকৃতি হিসেবে জাতিসংঘের শান্তি পুরস্কার, স্বাধীনতা পদকসহ দেশি বিদেশি অসংখ্য পুরস্কার পেয়েছেন।

শুধুমাত্র পোশাক তৈরি করেই তিনি নিজের দায়িত্ব শেষ করেননি, প্রায় হারাতে বসা দেশীয় তাঁত পণ্যকে দেশে এবং দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্ব ফ্যাশন দরবারে তুলে ধরেছেন। এদেশের সুবিধা বঞ্চিত নারীদের কথাও ভাবেন তিনি। তাইতো তাদের কাজের সুযোগ করে দিয়েছেন।

যে নাম বিশ্বের নামিদামী ফ্যাশন ডিজাইনারদের পাশাপাশি গর্বের সঙ্গে উচ্চারিত হয়, সেই বিবি বাংলাদেশের গ্রামের নারীদের নিয়ে কাজ করতে গর্ববোধ করেন। সাফল্যের শিখরে থেকেও অত্যন্ত সদালাপী ও বিনয়ী বিবি রাসেল বাংলানিউজকে বলেন, যে নারী প্রতিদিন সংগ্রাম করে জীবিকার জন্য, যাদের হাতের ছোঁয়ায় রঙিন হয়ে ওঠে আমাদের ফ্যাশন জগৎ, তাদের প্রতি মূহুর্তে সম্মান জানাই।

ইউরোপের বিশ্বসেরা আটটি ব্র্যান্ড আরমানি, ভেলেন্তিও, পলস্মিথ, কেলভিন ক্লেইন, হুগো বস, ম্যাক্স মারা ও লরেন ব্র্যান্ডের পাশাপাশি ‘বিবি রাসেল’ নামের ব্র্যান্ডও ফ্যাশন প্রেমিদের কাছে এক পরিচিত নাম।

তিনি সেই নারীদের মুখে হাসি দেখতে চান যারা হাড়ভাঙা খাটুনি করে আমাদের শহুরে মানুষদের উন্নত জীবন উপভোগের সুযোগ করে দিচ্ছে। 

নারী দিবসে বাবার সম্পত্তিতে মেয়ে নয়, সন্তান হিসেবে সমান ভাগ দিতে পরিবার ও সরকারের প্রতি আহ্বান জানান বিবি রাসেল।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa