ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

লা মেরিডিয়ান ঢাকা’য় আলোকচিত্র প্রদর্শনী

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
লা মেরিডিয়ান ঢাকা’য় আলোকচিত্র প্রদর্শনী লা মেরিডিয়ান ঢাকা’য় আলোকচিত্র প্রদর্শনী

সৃষ্টিশীল ব্যক্তিদের একত্রিত করে নতুন নতুন অভিজ্ঞতা ও দৃষ্টিভঙ্গির মিশেলে শিল্পীর মেধাস্বত্ব বিকাশের চমৎকার উদ্যোগ নিয়েছে লা মেরিডিয়ান ঢাকা।

এরই ধারাবাহিকতায় বরেণ্য ভিজ্যুয়াল আর্টিস্ট ও প্রামাণ্য আলোকচিত্রী এম আর হাসানের আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে প্রতিষ্ঠানটির লবিতে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ‘ট্রানসেন্ডেন্স থ্রু ইমেজ: অ্যান আর্ট এক্সিবিশন’ শীর্ষক এ আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ম্যারি আনিক বুখডা।

 

প্রদর্শনীতে এম আর হাসানের ২০টি আলোকচিত্র প্রদর্শিত হয়। ছবিগুলোতে দেখা যায় উত্তর আধুনিক যুগ থেকে ক্রিটিকাল রিয়ালিটি, মেটা-রিয়ালিজম ও হাইপার রিয়ালিজন। চিত্রগুলোর কিছু অংশ ‘রেডিমেড অবজেক্ট’ থেকে তৈরি। আর কিছু অংশ তৈরি করা সম্পূর্ণভাবে ডিজিটাল মাধ্যমে।

প্রদর্শনীতে আলোকচিত্রপ্রদর্শনীর থিম নিয়ে শিল্পী এম আর হাসান বাংলানিউজকে জানান, ভিজুয়ালিটি আমি যেভাবে অনুভব করি কাজগুলো মূলত সেভাবে করার  চেষ্টা করেছি। আধ্যাত্মিকতার ওপর জোর দিয়েছি বেশি। ট্রেডিশনাল ফটোগ্রাফির বাইরে আমার আধ্যাত্মিক চিন্তাগুলোকে নিপূণভাবে তুলে ধরেছি ডিজিটাল আলোকচিত্রগুলোর মাধ্যমে।

শিল্পপ্রেমী দর্শনার্থীদের একজন সুমাইয়া পর্ণা বলেন, এ ধরনের সৃষ্টিশীল শিল্পকর্ম প্রদর্শনীর মাধ্যমে আমরাও কাজ করার অনুপ্রেরণা পাই। লা মেরিডিয়ান ঢাকাকে ধন্যবাদ জানাচ্ছি এমন একটি প্রদর্শনী আয়োজনের জন্য।

এম আর হাসানের মতো সমকালীন শিল্পীদের নিয়ে কাজ করার উদ্যোগে এ বছর প্রতিষ্ঠানটির প্রথম প্রদর্শনী এটি।

প্রদর্শনীতে লা মেরিডিয়ান ঢাকার মহা ব্যবস্থাপক কনস্টাটিনোস এস. গ্যাব্রিয়েল সহ হোটেলটির উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রদর্শনীটি শেষ হবে সোমবার (২৬ ফেব্রুয়ারি)।

বাংলাদেশ সময় ১২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এমএসএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।