[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

ভুল রূপচর্চা!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৬:০০:২৫ পিএম
ভুল রূপচর্চা

ভুল রূপচর্চা

ত্বকের যত্ন আমরা কমবেশি সকলেই নিই। কিন্তু মনের অগোচরেই করে ফেলি সাধারণ কিছু ভুল। একটু সচেতন হলেই ত্বকের সঠিক যত্ন নেওয়া সম্ভব। 

আসুন দেখে নেই কী কী ভুল আমরা করি-

অতিরিক্ত স্ক্রাব করা
স্ক্রাব করলে ত্বকের মরা চামড়া দূর হয়ে ত্বক উজ্জ্বল ও লাবণ্যময় হয়ে ওঠে। খেয়াল রাখতে হবে যেন অতিরিক্ত স্ক্রাব করা না হয়। ত্বকের ধরণ অনুযায়ী সপ্তাহে দু-তিনবারের বেশি স্ক্রাব ব্যবহার করবেন না।  

মেকআপ না তোলা
এমন অনেকেই আছেন যে সারাদিনের পরিশ্রমের পর বাড়ি ফিরে মেকআপ না তুলেই ঘুমিয়ে পড়েন। এটি ত্বকের জন্য অত্যন্ত ক্ষতিকর। বিছানার পাশে ওয়েট ওয়াইপ রাখুন যেন সহজেই মেকআপ পরিষ্কার করে ঘুমোতে পারেন।

ত্বক পরিষ্কার না করা
সুস্থ ও স্বাভাবিক ত্বক পেতে  প্রতিদিন দু’বার নিয়ম করে অবশ্যই ত্বক পরিষ্কার করুন। ত্বকের ধরণ অনুযায়ী ফেসওয়াশ ব্যবহার করা উচি‍ত। শুষ্ক, তৈলাক্ত ও মিশ্র ত্বকের জন্য বাজারে ভিন্ন ভিন্ন ফেসওয়াশ পাওয়া যায়। 

সানব্লক ক্রিম ব্যবহার না করা
বাইরে বের হওয়ার আগে এবং রান্নাঘরে যাওয়ার সময় সানব্লক ক্রিম ব্যবহার করতে হবে।  আকাশ মেঘলা থাকুক কিংবা রোদেলা, নিয়ম করে সানব্লক ক্রিম লাগান। সানব্লক মেখে তারপর মেকআপ করুন। এটা শুধু নারীদের জন্যই নয় পুরুষরাও নিয়মিত সানব্লক ব্যবহার করুন। 

অতিরিক্ত 
ত্বকের যত্ন নেওয়া মানে এই নয় যে এত্তোগুলো পণ্য ব্যবহার করতে হবে। খুব সহজ, সাধারণ এবং শুধুমাত্র প্রয়োজনীয় সামগ্রী ব্যবহার করেই ত্বকের খেয়াল রাখতে হবে। 

ত্বকের যত্নে যেকোনো পণ্য কেনার আগে অবশ্যই ভালো ব্র্যান্ডের ও কতদিন মেয়াদ আছে দেখে নিন। 

বাংলাদেশ সময় ১৮০০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এমএসএ/এসআইএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa