[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

অবাঞ্ছিত লোম তুলে জেল্লা আনুন ত্বকে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১২ ৩:৫৬:৩৮ পিএম
অবাঞ্ছিত লোম তুলে জেল্লা আনুন ত্বকে

অবাঞ্ছিত লোম তুলে জেল্লা আনুন ত্বকে

সুন্দর মুখে অবাঞ্ছিত লোম সবার জন্যই বিরক্তিকর। তবে ঘরোয়াভাবে খুব সহজেই এই যন্ত্রণা মুক্তি মিলতে পারে। আসন্ন পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসের আগেই চটপট তৈরি করে ফেলুন নিজেকে। 

ওটমিল ও কলার মিশ্রণ
এটি বেশ সহজ একটি পদ্ধতি। দুই টেবিল চামচ ওটমিল ও একটি পাকা কলা দিয়ে পেস্ট বানান। আক্রান্ত স্থানে ১৫মিনিট ম্যাসাজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ওটমিল ভালো স্ক্রাব হিসেবে কাজ করে। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের লাল ভাব কমায়। মুখের লোম তুলে ফেলে। ত্বক উজ্জ্বল করে। 

লেবু ও মধুর মিশ্রণ
ওয়াক্সিংয়ের বিকল্প হিসেবে এই পদ্ধতি ব্যবহার করা যায়। দুই টেবিল চামচ চিনি ও লেবুর রসের সঙ্গে এক টেবিল চামচ মধু মেশান। মিশ্রণটিকে তিন মিনিট তাপ দিয়ে গরম করে নিন। পাতলা মিশ্রণ চাইলে পানি যোগ করে নিতে পারেন। 

মিশ্রণটি ঠাণ্ডা হলে মুখে চুল গজানো এলাকায় মিশ্রণটি লাগিয়ে নিন। এবার সুতি নরম কাপড় দিয়ে ঘষে অবাঞ্ছিত লোমগুলোকে উল্টো দিকে টানুন। 

ডিম ও ভুট্টার গুঁড়া
এক টেবিল চামচ ভুট্টার গুঁড়ার সঙ্গে সমপরিমাণ ডিমের সাদা অংশ মেশান। মুখের যেখানে অবাঞ্ছিত লোম আছে, সেখানে মেখে শুকাতে দিন। ডিমের আঠালো ভাব ও গুঁড়া ত্বকে পাতলা আবরণ ফেলবে। যা লোম তুলতে কার্‍যকর। 

তবে যাদের মুখে ব্রণ আছে, এই প্যাকটি তারা না ব্যবহার করাই ভালো।


বাংলাদেশ সময় ১৫৫৫ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এমএসএ/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa