ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

ডব্লিউপিপিবি কনফারেন্স-কম্পিটিশন-এক্সপো 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৭
ডব্লিউপিপিবি কনফারেন্স-কম্পিটিশন-এক্সপো  .

বাংলাদেশে ওয়েডিং ফটোগ্রাফি বিষয়ক সবচেয়ে বড় প্ল্যাটফর্ম ওয়েডিং এন্ড পোর্ট্রেট ফটোগ্রাফারস বাংলাদেশ (ডব্লিউপিপিবি) তৃতীয়বারের মতো আয়োজন করেছে আন্তর্জাতিক কনফারেন্স, কম্পিটিশন এবং এক্সপো ২০১৭।  

তিন দিনব্যাপী ডব্লিউপিপিবি এবারের এক্সপো হতে যাচ্ছে আর বড় পরিসরে, ঢাকার তিনটি ভেন্যুতে ২৪ অক্টোবর সকাল ১০টায় ফার্মগেটের কৃষিবিদ ইন্সটিটিউশনে উদ্বোধন করা হয়।  

.এসময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী জোসেফ রাধিক (ভারত) , জেফ ভুন (মালায়েশিয়া) , ডেভ কোহ (সিঙ্গাপুর) , বাংলাদেশের বরেণ্য আলোকচিত্রী চঞ্চল মাহমুদ, শফিকুল আলম কিরণ, এবং ডব্লিউপিপিবি-এর প্রেসিডেন্ট প্রীত রেজা ও সেক্রেটারি জেনারেল সজীব পাল।

উদ্বোধনের পর টানা তিনদিন কৃষিবিদ ইন্সটিটিউশনেই সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভিন্ন সময়ে চলবে ওয়ার্কশপ এবং প্যানেল ডিসকাশন।  

ওয়ার্কশপ ও প্যানেল ডিসকাশনে উপস্থিত থাকবেন প্রীত রেজা, জিয়া উদ্দিন, অভিজিৎ নন্দী, ফয়সাল আজিম, সঞ্জয় শুভ্র, এনামুল হকসহ বাংলাদেশের প্রথম সারির আলোকচিত্রীরা।  

সেশনে কেবল ফটোগ্রাফিই নয় বরং বিজনেস ব্র্যান্ডিং, ডিজিটাল মার্কেটিংসহ সাম্প্রতিক সময়ে ফটোগ্রাফির সঙ্গে সম্পর্কিত বিষয়গুলো নিয়ে আলোচনা হবে, অতিথিরা তাদের ফটোগ্রাফির অভিজ্ঞতাও শেয়ার করবেন অংশগ্রহণকারীদের সঙ্গে।  

এছাড়াও, এবারের আয়োজনের অংশ হিসেবে ২৪ ও ২৫ অক্টোবর ধানমন্ডির দৃক গ্যালারিতে চলবে আলোকচিত্র প্রদর্শনী ও এক্সপো। প্রাথমিকভাবে প্রদর্শনীর ছবিগুলো অনলাইনে 'কল ফর এন্ট্রি' পদ্ধতিতে জমা হয়। পিটার হার্লে, ডেভিড ব্যাকস্টেড, গ্রেগ মোমেন্ট, প্রীত রেজাসহ দেশি-বিদেশি আটজন আলোকচিত্রী সারা দেশ থেকে ৫৪২জন অংশগ্রহণকারীর কাছ থেকে ১৩ হাজারেরও বেশি জমা পড়া আলোকচিত্রের মধ্য থেকে বাছাইকৃত ১৬০টি ছবি প্রদর্শনীর জন্য বাছাই করেছেন।  

এবারের প্রদর্শনীর থিমগুলোর মধ্যে রয়েছে 'ব্রাইড এন্ড গ্রুম টুগেদার', 'ব্রাইড এন্ড গ্রুম সিঙ্গেল', 'সেরেমোনি', 'ডিটেইল', 'ক্রিয়েটিভ', 'মোমেন্ট', 'এনগেজমেন্ট', 'গেটিং রেডি', 'ফ্যাশন পোর্ট্রেট' ও 'চিলড্রেন'। এই প্রদর্শনী চলবে ২৪ ও ২৫ অক্টোবর বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত।  
ক্রেতাদের জন্য মূল্য ছাড় দিয়ে 'সনি', ‘ফুজি’, ‘কালার হাইভ’, ‘প্রমা ফটোবুক’, ‘পেপার ওয়ার্ল্ড’-এর মতো দেশি-বিদেশি নানা প্রতিষ্ঠানের স্টল রয়েছে এক্সপোতে।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।