ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঢাকায় যাত্রা শুরু ইয়াসমিন বডি ইমেজ স্টুডিও’র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
ঢাকায় যাত্রা শুরু ইয়াসমিন বডি ইমেজ স্টুডিও’র রাজধানীর বনানীতে ইয়াসমিন বডি ইমেজ স্টুডিও’র উদ্বোধন করা হয়

ঢাকা: আকর্ষণীয় শরীর-সৌষ্ঠব গঠনে মাইলফলক স্থাপনের প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করেছে ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিও। মুম্বাইভিত্তিক অন্যতম সেলিব্রিটি ফিটনেস স্পেশালিস্ট ইয়াসমিন করাচিওয়ালার সুবিখ্যাত ‘ইয়াসমিন বডি ইমেজ’-এর বাংলাদেশে বিস্তারে এটিই প্রথম উদ্যোগ।

রাজধানীর অভিজাত এলাকা বনানীর ২৩ নম্বর রোডের ৫০ নম্বর বাড়ির ষষ্ঠ তলায় জমকালো অনুষ্ঠানের মাধ্যমে শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর উদ্বোধন করা হয়।  

বাংলাদেশে এই প্রথম ‘পিলাটেস’ স্টুডিও উদ্বোধন করেন মুম্বাইসহ পুরো ভারতে বডি ইমেজ ও পিলাটেস স্টুডিও ধারণার প্রবর্তক ইয়াসমিন করাচিওয়ালা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর স্বত্বাধিকারী নুদরাফ এস করিম।

সংশ্লিষ্টরা জানান, ইয়াসমিন করাচিওয়ালা নিয়মিত ট্রেনিং করান বলিউডের প্রথম সারির অভিনেত্রী ক্যাটরিনা, আলিয়া ছাড়াও কারিনা কাপুর, জ্যাকুলিন ফার্নান্দেজ, দীপিকা পাড়ুকোন, ইলিয়ানা ডি ক্রুজ, প্রীতি জিনতা, মালাইকা আরোরা, বিপাশা বসু ও জারিন খানদের। তিনি জানেন যে কোনো দেহ কিভাবে সৌষ্ঠব ও আকর্ষণীয় করে তুলতে হয়। তিনি ভারতের প্রথম বিএএসআই সার্টিফায়েড পিলাটেস প্রশিক্ষক। মুম্বাইয়ে তার নিজস্ব ফিটনেস স্টুডিও রয়েছে। মিস ইন্ডিয়া, গেট গর্জিয়াসসহ আরো অনেক সৌন্দর্য ও ফিটনেস প্রতিযোগিতায় ট্রেনিং দেওয়ার অভিজ্ঞতা তার ঝুলিতে। এবার ঢাকায় আসছেন ইয়াসমিনের হাতে প্রায় দুই যুগের বেশি সময় প্রশিক্ষণ পাওয়া ট্রেনাররা। তারা কাজ করবেন ঢাকার স্টুডিওতে।

...বনানীতে প্রায় তিন হাজার বর্গফুটের স্টুডিওটি শুধুই নারীদের জন্য। কঠোর নিরাপত্তাবলয়ের মধ্যে এ স্টুডিওতে পিলাটেস ছাড়াও থাকছে কার্ডিয়াক ইয়োগা। আর পিলাটেসের মধ্যে থাকছে টিআরএক্স, ফাংশনাল ট্রেনিং ও জিম সুবিধা। এখানে দেশের বাইরে থেকে আধুনিক ও উন্নতমানের সব যন্ত্রপাতি আনা হয়েছে। ভারী যন্ত্রপাতির পরিবর্তে থাকছে হালকা যন্ত্রপাতি। প্রতি মাসে গ্রুপ ও পারসোনাল প্রশিক্ষণ ছাড়াও প্রত্যেকের জন্য একজন করে প্রশিক্ষক থাকবেন। কোনো টাইম ফ্রেম ছাড়াই একজন নারী এই স্টুডিওতে প্রশিক্ষণ নিতে পারবেন।

ক্যাটরিনা-আলিয়ার ইয়াসমিন’স ফিটনেস স্টুডিও এবার ঢাকায়

পিলাটেস কী? 
পিলাটেস এক ধরনের শরীরচর্চা পদ্ধতি যা বিংশ শতাব্দীর শুরুতে জোফেস পিলাটেস উদ্ভাবন করেন। প্রথম বিশ্বযুদ্ধের সময় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের উদ্দেশ্যে পিলাটেস শুরু করেছিলেন জো। পিলাটেস নাটকীয়ভাবে শারীরিক সৌন্দর্য, অনুভূতি ও কাজকর্মের উন্নতি করতে সক্ষম। এটা শরীরে অতিরিক্ত মেদ জমতে দেয় না, দেহের শক্তি বাড়ায়, হাঁটু চিকন ও তলপেট সমান রাখতে সাহায্য করে।  

নিয়মতান্ত্রিক শ্বাস-প্রশ্বাস, দেহের স্পাইনাল ও পেলভিক সিস্টেমের সঠিক বিন্যাস এবং ধীরস্থির চলাচলের মাধ্যমে পিলাটেস দেহের সঙ্গে মস্তিষ্কের সম্পর্ক স্থাপন করে।  

শরীরচর্চায় পিলাটেস পদ্ধতি ব্যবহার করলে দেহের কেন্দ্রের গঠন শক্তিশালী হয়। পরিপাক পেশি ও মেরুদণ্ডের নিকটবর্তী পেশি দিয়ে দেহের কেন্দ্র গঠিত। পিলাটেসের মাধ্যমে দেহের একাধিক পেশি একই সময়ে চলাচল করে। এর সঠিক পদ্ধতি আয়ত্তে আনার মাধ্যমে শরীরের নিরাপদ চলাফেরা ও দ্রুত আরোগ্য লাভ করা সম্ভব।

আর দেশের মাটিতে নতুন কিছু দেওয়ার জন্যই এ উদ্যোগ বলে জানান ঢাকা ফ্র্যাঞ্চাইজি ইয়াসমিন বডি ইমেজ ফর ফিটনেস স্টুডিওর স্বত্বাধিকারী নুদরাফ এস করিম।  

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।