ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

চলছে বনসাই প্রদর্শনী 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
চলছে বনসাই প্রদর্শনী  বনসাই প্রদর্শনী 

বনসাই নিয়ে ধানমন্ডি ২৭ নম্বরে সিমা রোজম সেন্টারে চলছে চার দিনের প্রদর্শনী। রেডিয়েন্ট বার্ষিক বনসাই প্রদর্শনী উদ্বোধন করেন শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক মুনতাসীর মামুন ও রেডিয়েন্ট বনসাই সোসাইটির সভাপতি গুলশান নাসরিন  চৌধুরী ।  

বনসাই প্রদর্শনীতেপ্রদর্শনীতে ঠাঁই পেয়েছে প্রায় ৪০০ বনসাই। এরমধ্যে রয়েছে বট, অশ্বত্থ, পাকুড়, রক্ত চন্দন, ডুমুর, হিজল, কাঠমালতি, নিশিন্দা, জারুলের বনসাই।

বিদেশি জাতের মধ্যে রয়েছে চাইনিজ বট, ল্যান্টিনা, ফোকেনট্রি, বাওবাব, জেটপ্লান্ট, ইপিল-ইপিল, জুপিটাস। দাম পাঁচশো থেকে দুই লাখ টাকা।

রেডিয়েন্ট ইন্সটিটিউট অব ডিজাইনের কর্ণধার গুলশান নাসরিন চৌধুরী বলেন, ঘর বা অফিসের এক কোণে ছোট একটি বনসাই পাল্টে দিতে পারেন ঘরের শোভা ও সৌন্দর্য।  শহুরে জীবনে আমাদের মন চায় একটু সবুজের ছোঁয়া। বনসাই  কিছুটা হলেও আমাদের সবুজের ছোঁয়া দিতে পারে।  

বনসাই প্রদর্শনী প্রদশর্নীর নবম এই আয়োজন নিয়ে তিনি বলেন, বনসাইয়ের প্রতি সবার আগ্রহ আর ভালোবাসা দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে বনসাইয়ের চাহিদা। প্রতিবারের আয়োজনেই ক্রেতা ও দর্শকের উপস্থিতি আগের আয়োজনকে ছাড়িয়ে যায়। এমন সাড়ার ফলেই ইচ্ছে করে বারবার এই আয়োজন নিয়ে আসি।  

প্রদশর্নীটি চলবে ২৪সেপ্টেম্বর(রোববার) পর্যন্ত।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।