ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রঙ বাংলাদেশের শারদ সংগ্রহ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
রঙ বাংলাদেশের শারদ সংগ্রহ রঙ বাংলাদেশের শারদ সংগ্রহ

চারপাশের উজ্জ্বল সবুজের মাঝে মাথা তুলেছে কাশের দল। রোদ আর ছায়ার লুকোচুরির মধ্যেই বাড়ছে তারা। আকাশে সাদা মেঘের আনাগোনা শুরু হয়েছে। হঠাৎ হঠাৎ বৃষ্টি সত্বেও প্রকৃতি প্রস্তুত শারদ উৎসবকে স্বাগত জানাতে। 

আর কদিন পরেই বাঙালি মেতে উঠবে উদযাপনে। রঙ বাংলাদেশও সবাইকে রাঙাতে প্রস্তুত নজরকাড়া শারদ সংগ্রহে।

 

প্রতিবারের মতো রঙ বাংলাদেশ-এর পূজো সংগ্রহ অন্য সবার চেয়ে আলাদা। কেবল বড়দের নয়, প্রতিটি উপলক্ষে ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই শিশুদের সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়।  

রঙ বাংলাদেশ সবসময়েই বিভিন্ন থিমেই সংগ্রহ সাজিয়ে থাকে। এবার সেই ধারা অব্যাহত রাখা হয়েছে। আর শারদীয় আয়োজনকে অনিন্দ্যসুন্দর করতে থিম হিসেবে বেছে নেয়া হয়েছে পদ্ম, শিউলি, নানা ধরণের ক্যালিওগ্রাফি,দুর্গার অলঙ্কার ও গনেশের অবয়।  

লাল, সাদা, অফহোয়াইট, মেরুন আর গেরুয়া রং-এ সাজানো এবারের সংগ্রহ। আরো ব্যবহার করা হয়েছে কমলা, ফিরোজা, ক্রিম, টিয়া, নীল, এ্যাশ, সোনালী হলুদ ও মেজেন্টা।  

বড়দের জন্য রঙ বাংলাদেশ-এর এবারের  শারদ সংগ্রহে রয়েছে শাড়ি, থ্রি-পিস, লং স্কার্ট-টপস, সিঙ্গেল কামিজ, শর্ট ও লং পাঞ্জাবি,উত্তরীয়,ধুতি,শার্ট, টি-শার্ট ও ফতুয়া।  

এই সময়ের আবহাওয়া উষ্ণ আর আর্দ্র। এই বিষয়কে গুরুত্ব দিয়েই শারদসংগ্রহের সিংহাভাগ পোশাক সুতি কাপড়ে তৈরি করা হয়েছে । পাশাপাশি এই কালেকশনকে উৎসবময় করতে আরো ব্যবহার করা হয়েছে বলাকা সিল্ক, হাফ-সিল্ক, জয়সিল্ক, এন্ডি কটন এবং এন্ডি সিল্ক।  

ষষ্ঠী থেকে দশমী, কুমারী পূজা থেকে সিঁদুর খেলা, ধুনুচি নাচ থেকে প্রসাদ বিতরণ, প্রতিদিন সন্ধ্যা আর সকালের অঞ্জলি থেকে ভাসান- প্রতিটি উপলক্ষ্যকে বর্ণময় আর আনন্দময় করতে কোনো ত্রুটি রাখেনি রঙ বাংলাদেশ।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।