ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ক্ষমা করুন, ভুলে যান- বলুন ভালোবাসি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
ক্ষমা করুন, ভুলে যান- বলুন ভালোবাসি ক্ষমা করুন, ভুলে যান

আইডল কাপলদের সম্পর্কগুলো ভেঙে যেতে দেখে ভালো থাকার বিষয়টিই যেন আস্থাহীন মনে হচ্ছে? ভালোবাসার প্রিয় মানুষটির সঙ্গে পুরো জীবন ভালো থাকবেন কী করে জেনে নিন: 

জীবনের উত্থান-পতন 
সবার জীবনেই একটা সময় আসে যখন মানসিকভাবে কিছুটা বিরক্ত, খুব চাপ যাচ্ছে মনের ওপর দিয়ে অথবা আপনি কিছুটা সময় একা থাকতে চান।  এই ব্যাপারগুলো যেমন আপনার বেলায় ঘটতে পারে ঠিক তেমনি আপনার সঙ্গীর বেলাতেও ঘটতে পারে।

 

ক্ষমা করুন, ভুলে যান 
অতীতের কোনও দুঃখজনক অথবা আপমানজনক কথা বারবার মনে করা একেবারেই ঠিক নয়।

সঙ্গীর বিশ্বাসকে গ্রহণ করুন
দুটি মানুষ দুটি মতাদশের, ভিন্ন ধারার হবে এটাই স্বাভাবিক।  আপনার মতের সঙ্গে মিলছে না বলে আপনি তার যুক্তিকে পাত্তাই দেবেন না, এই ভুল করবেন না।  তার মতামতকে গুরুত্ব দিন, গ্রহণ করুন।  

দ্বিমত পোষণ করতে ভয় পাবেন না
 দুইজন মানুষের একটা মত হবে এটা ভাবা একেবারেই বোকামি।  বরঞ্চ ভিন্নমত থাকাটাই স্বাভাবিক।  তাই বলে ভিন্ন ধারণা কখনও আপনার সম্পর্ককে নষ্ট করবে না।  

সমস্যার মুখোমুখি 
জীবনে সমস্যা আসবে এবং সেগুলোকে মোকাবেলা করাটাই আমাদের লক্ষ্য।  তাই কোনো সমস্যা এলে হতাশ হলে চলবে না।  সমস্যাকে কখনও অবহেলা করবেন না।  সঙ্গীর সঙ্গে সমস্যা নিয়ে কথা বলুন।  এমন তো হতে পারে সে আপনাকে ভালো একটা সমাধান দিতে পারে।  

তার কথাও শুনুন
দুজন মিলে যখন কোনো বিষয়ে কথা বলবেন তখন শুধু আপনিই বলে যাবেন এটা করবেন না।  তার কথা শুনুন মনোযোগ দিয়ে, তার কথাকে প্রাধান্য দিন।  
 

কাছাকাছি থাকতে
বিয়ের আগে এক ধরনের জীবন থাকে। বিয়ের পরে দৈনন্দিন রুটিনে পরিবর্তন অথবা অর্থনৈতিক সংগ্রাম আসতে পারে এবং আপনি তখনই সফল হবেন যখন এগুলোকে ঠিকমতো চালনা করতে পারবেন।  তাই বলে ভালোবাসি বলতে ভুলবেন না, জীবন যত কঠিনই হোক তাকে সহজ করে নিতে হবে।  

প্রথমে ক্ষমা চেয়ে নিন
 একজন মানুষ ভুল করতেই পারে। আপনিও অনেক সময় ভুল করেন।  তাই যেকোনও সম্পর্কেই ক্ষমাসুন্দর দৃষ্টি থাকা প্রয়োজন। দুজনেই যদি চলার পথটি মসৃণ করার চেষ্টা করেন তাহলে দুজনই সুখী হবেন।  ভুলে যাওয়ার, ক্ষমা করার, পূর্ণ করার ইচ্ছা নিয়ে ভালোবাসি বলুন।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।