ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

বুড়িয়ে দিচ্ছে স্মার্টফোন 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:৫৫:০৮ পিএম
বুড়িয়ে দিচ্ছে স্মার্টফোন 

বুড়িয়ে দিচ্ছে স্মার্টফোন 

হাঁটার সময়, খাওয়ার সময় বা শপিং করার সময়ও আমরা স্মার্টফোনে ভার্চুয়াল দুনিয়ায় ঘুরে বেড়াই। প্রিয় এই স্মার্টফোনে অতিরিক্ত সময় যারা কাটাচ্ছি তাদের জন্য একটি দুঃসংবাদ। 

দীর্ঘ সময় ধরে স্মার্টফোন ব্যবহারের ফলে আমাদের ত্বকে বলি রেখা পড়ে, ডবল চিন তৈরি হয়। আর এগুলো আমাদের জন্য সৌন্দর্যহানি করে চেহারায় বার্ধক্যের ছাপ এনে দেয়। 

সম্প্রতি এলে (Elle) ম্যাগাজিন নিউ ইয়র্ক পোস্ট পত্রিকার বরাত দিয়ে জানিয়েছে, স্বাস্থ্য সেবা কেন্দ্রের পরিচালক সার্জন ডঃ আলবার্ট উ-পরিচালিত একটি জরিপে দেখেছেন দিনের অধিকাংশ সময় যারা বার বার স্মার্টফোনে ব্রাউজ করেন, তাদের ঘাড়ের অবস্থান এমন জায়গায় থাকে যে সারাক্ষণ মাথা নিচের দিকে ঝুকে যেতে থাকে। ফলে দ্রুত ডবল চিনের সঙ্গে ত্বকে বলি রেখা দেখা দেয়।

ডঃ আলবার্ট উ গবেষণায় উল্লেখ করেন, এপর্যন্ত তিনি এধরনের সমস্যা জনিত ৫৫ হাজার রোগী পেয়েছেন এবং এমন রোগীর সংখ্যা প্রতিবছর ৬শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে।

আমরা এখন আগের তুলনায় নিজেদের সৌন্দর্য নিয়েও অনেক বেশি সচেতন। সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে যুক্ত থাকার কারণে অনেক ছবি তোলা হয় আমাদের। যেগুলো বন্ধুরা দেখে এবং লাইক করলে আমাদের ভালো লাগে। তো অল্প বয়সে বুড়িয়ে যাওয়া ঠেকাতে হলে, পরিমিত স্মার্টফোন ব্যবহার করতে হবে। আর নিজের যত্ন নিয়ে থাকতে হবে একদম ফিট।

হ্যাঁ, অতিরিক্ত ভার্চুয়াল বন্ধুত্ব কিন্তু নেতিবাচক প্রভাব ফেলে আমাদের ব্যক্তিগত জীবনেও।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa