ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রঙে রঙিন বৃষ্টির সাজ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১১ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
রঙে রঙিন বৃষ্টির সাজ ছবি: রঙ বাংলাদেশ

বর্ষার দিনে রোদ দেখে বের হয়েও অনেক সময়ই বৃষ্টিতে ভিজে ফিরতে হয়। বৃষ্টির  ভয়ে তো আর ঘরে বসে থাকা যায় না। আমাদের তো সব সময়ই চাই সুন্দর লুক। তাই আর এই সময়টায় সাজ পোশাক ও রং-এর দিকেও নজর দিন। সবসময় উজ্জ্বল রং-এর পোশাক পরুন। হলুদ, লাল, কমলা, সবুজ, নীল যেকোনো রং পরতে পারেন। 

বৃষ্টির হলে সুতি শাড়ি, সালওয়ার, এড়িয়ে চলুন। কাদা লেগে পোশাক তো নষ্ট হয়ই, সারাদিন ভেজা থেকে ঠাণ্ডাও লাগতে পারে।

জর্জেট বা সিল্ক এই সময়ের জন্য বেশ ভাল। কারণ এই কাপড়গুলো দ্রুত শুকিয়ে যায়। তবে খুব পাতলা শাড়ি এড়িয়ে চলুন।


বাইরে যাওয়ার সময় ওয়াটারপ্রুফ ব্যাগ, রেইনকোট, ছাতা সঙ্গে রাখুন।

জুতোর বিষয়ে থাকতে হবে সবেচেয়ে সচেতন। হাই হিল এড়িয়ে চলুন। পা ঢাকা জুতা পরলে বৃষ্টির সময় রাস্তার নোংরা পানি লেগে ইনফেকশন হওয়ার সম্ভাবনা কমে যায়।

ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক বিউটি এক্সপার্ট ফারনাজ আলমের কাছে এবার জেনে নিন এই ঝটপট ঘরে সাজের কিছু পদ্ধতি: বৃষ্টির সময়ে বাইরে বেরোতে হালকা মেকআপই তাই ভালো।  

প্রথমে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। ময়েশ্চারাইজার মেখে ১০ মিনিট অপেক্ষা করুন
ত্বকের যেসব জায়গায় কালো ছোপ বা দাগ আছে, সেখানে কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে মিশিয়ে নিন। লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করবেন। ফাউন্ডেশন লাগানোর পর এক টুকরো বরফ পুরো মুখে হালকাভাবে নিন। মেকআপ দীর্ঘ সময় ভালো থাকবে।  

 কপালে ছোট গোল টিপ পড়তে পারেন।  

মাশকারা এড়িয়ে হালকা আইশ্যাডো দেয়া যেতে পারে মেকআপে। ব্যবহার করতে পারেন হালকা বাদামি, হালকা মোভ, ব্রিক, অরেঞ্জ এবং অবশ্যই ব্রাউনের সব রং। হালকা ফেইস পাউডার আর ঠোঁটে লিপিস্টিক লাগিয়ে সাজ শেষ করুন। তবে প্রতিটি মেকআপ আইটেমই ওয়াটারপ্রুভ (পানি নিরোধক ) ও ভালো ব্যান্ডের হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।  
 
চুল খোলা না রেখে সামনে সেট করে ব্যান্ড দিয়ে আটকে রাখুন।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।