ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সজীবতা-স্নিগ্ধতায় নিজেকে সাজাতে নারীরা ছুটছেন পার্লারে

মানসুরা চামেলী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, জুন ২১, ২০১৭
সজীবতা-স্নিগ্ধতায় নিজেকে সাজাতে নারীরা ছুটছেন পার্লারে সজীবতা-স্নিগ্ধতায় নিজেকে সাজাতে নারীরা ছুটছেন পার্লারে

ঢাকা: নারীরা সবসময় নিজেকে সাজাতে পছন্দ করেন। নিজেকে আকর্ষণীয় করে তুলতে ব্যবহার করেন বৈচিত্র্যময় পোশাক, প্রসাধনী ও অলংকার। আর উৎসব পার্বণ হলে তো কথা নেই।

আসন্ন ঈদে নিজেকে সাজাতে পোশাকের সঙ্গে চুলের কাট ও চেহারাটাও মানিয়ে নেয়া জরুরি। সময়টা বর্ষাকাল হওয়ায় বৃষ্টিও হতে পারে।

সঙ্গে ভ্যাপসা গরমও। বৈরী আবহাওয়া যাই থাকুক এরই মধ্যে ঈদে সজীবতা আর স্নিগ্ধতা নিজেকে ফুটিয়ে তুলতে নারীরা ছুটছে পার্লারে।
 
ঈদকে কেন্দ্র পার্লারগুলোতেও সবকিছুর দাম বেড়েছে। কোনো কোনো পার্লার ঈদ উপলক্ষে বিশেষ প্যাকেজে ছাড়ও দিচ্ছেন। তবে দাম বাড়লেও সৌন্দর্য সচেতন তরুণীরা অভিজাত পার্লারসহ ভিড় এখন নগরীর ছোট-বড় পার্লারগুলোতে।
 
প্রাকৃতিক সৌন্দর্য নারীর এক চিরায়িত রূপ। চিরায়িত এ রূপে থেকেও সময়ের পরিক্রমায় প্রাকৃতিক সৌর্ন্দযকে মার্জিত করতে রূপচর্চার বিষয়টাকে অন্যমাত্রায় নিয়ে গেছে নারীরা। দৈনন্দিন রুটিনেও রূপচর্চার বিষয়টি জড়িত। তাই, ঈদকে সামনে রেখে নিজেকে আরো আকর্ষণীয় করে তুলতে তারা ছুটছেন পছন্দের বিউটি পার্লারে।
 
পারসোনা, রোজেনা, ফারজানা শাকিলস, ওমেন্স ওয়ার্ল্ড, গ্লামার ওয়ার্ল্ড, লোভাস স্পা, ইশি, টিউলিপ বিউটিসহ রাজধানীর অলিগলির বিউটি পার্লারগুলো ঘুরে দেখা গেছে, ঈদ উপলক্ষে দীর্ঘ সিরিয়ালে সেবা গ্রহীতারা ঘণ্টার পর ঘণ্টা বসে রয়েছেন। দম ফেলার ফুসরত নেই পার্লারের কর্মীদের। নিজেকে সাজাতে বিভিন্ন বয়সী নারীরা মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত পরিচর্যা চালাচ্ছে।
 
পার্লারগুলোতে নারীরা চেহারার সঙ্গে মানানসই রেখে নরমাল লেয়ার, বেঙ্কস, স্টেপ, লেজার লেয়ার, ভলিউম লেয়ার, মাল্টিপল লেয়ারসহ বিভিন্ন স্টাইলের চুল কাটছেন। অনেকেই চুলে রঙ করে নিচ্ছেন। কেউ কেউ কোকড়া চুলকে রিবন্ডিং করছেন। চুলকে আর্কষণী করতে অনেকেই রোলার কার্লিং করাচ্ছেন। ত্বক অনুসারে ফ্রুট ফেসিয়াল, অরেঞ্জ, অ্যালোভেরা ফেসিয়াল ও ব্লিচ করাচ্ছেন সৌন্দর্য সচেতন নারীরা। এছাড়া নারীদের স্কিন পলিশ, ভ্রু প্লাক, স্প্যা, পেডিকিউর ম্যানিকিউর, ম্যাসেজ করার কাজে ব্যস্ত পার্লারগুলো।
 
রাজধানীর নিউ মার্কেটের সোনিয়া পার্লারের বিউটিশিয়ান ও কর্ণধার সোনিয়া আক্তার বাংলানিউজকে বলেন, ১০ রোজার পর থেকে পার্লারে ভিড় বেড়েছে। নারীরা নিজের জন্য, কখনও কখনও অন্যের কাছে নিজেকে গ্রহণযোগ্য করাতে সাজতে পছন্দ করে। এখন সারা বছরে পার্লারে সৌন্দর্য সচেতন নারীরা আসে। তবে উৎসবে তার পরিমাণ বেড়ে যায়।
 
এবারের ঈদ বর্ষাকালে হওয়ায় বৃষ্টি থাকতে পারে। আবার গরমে থাকতে পারে। গরম ও বৃষ্টির কথা চিন্তা করে আমরা মেকআপ নেওয়ার পরামর্শ দিচ্ছি জানান এই বিউটিশিয়ান।
 
মিরপুর সাড়ে ১১ পারসোনা বিউটি পার্লারে দেখা যায়, বিভিন্ন বয়সী নারীদের উপচে পড়া ভিড়। কাজীপাড়া থেকে আসা রোজী বলেন, চুল কাটতে এসেছি। আধাঘণ্টা পার হলো সিরিয়াল পাইনি, সবাই ব্যস্ত। সঙ্গে ভ্রুটাও প্লাক করে যাবেন জানান তিনি।
 
ঈদকে সামনে রেখে রাজধানীর পার্লারগুলোতে কয়েকটি প্যাকেজে ২০ থেকে ৩০ শতাংশ ছাড় দিচ্ছে। চুল কাটলে ভ্রু প্লাগ ফ্রি, রিবন্ডিং করলে অনেকেই হেয়ার কাট ফ্রি দিচ্ছেন, ফেসিয়াল ও স্পাতে থাকছে বিশেষ ছাড়। এ ছাড় চলবে চাঁদ রাত পর্যন্ত।
 
পার্লারগুলোতে ফেসিয়াল ২৫০ টাকা থেকে দুই হাজার ৫০০ টাকা, হেয়ার কালার ১২০ টাকা থেকে তিন হাজার ৫০০ টাকা, হেয়ার কাটিং ১২০ টাকা থেকে ১০০০ টাকা, হেয়ার রিবডিং ৩০০ টাকা থেকে ১৫ হাজার, ম্যাসাজে ২৫০ টাকা থেকে ৫০০ টাকা ও ভ্রু প্লাক করতে ৩০ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জুন ২১, ২০১৭
এমসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।