ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

মায়ের কাছে ফিরছে নাদিয়া

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, জুন ২০, ২০১৭
মায়ের কাছে ফিরছে নাদিয়া নাদিয়া

ছোট্ট নাদিয়া বয়স পাঁচ কি ছয় বছর হবে। ১৬ জুন (শুক্রবার) রাত দশটার দিকে বিমানবন্দর রেল স্টেশনের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে আর দশটাকা দেখিয়ে বলছে, আমার কাছে টাকা আছে, আমাকে ঢাকা নিয়ে যান। একটু কথা বলেই বোঝা যায় সে হারিয়ে গেছে। 

পুরো ঠিকানা না জেনেই খালা বাড়ি যাবে বলে ট্রেনে উঠেছে নাদিয়া, বিমানবন্দর রেল স্টেশনে ট্রেন থামায় সেখানে নেমে গেছে। কোথা থেকে কোন ট্রেনে উঠেছে তাও বলতে পারছিলো না শিশুটি।

 

শুধু বলছে তাদের বাসা ঢাকার তিন তলায়। শিশুটিকে খিলক্ষেত থানা পুলিশের সাহায্যে তেজগাঁও থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়।  

উইম্যান সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের ডিসি ফরিদা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, নাদিয়া কোনো তথ্য দিতে পারছিলো না। তবে পুলিশের পক্ষ থেকে দেশের সব থানায় জানিয়ে দেওয়া হয়, নাদিয়ার কথা।  

এদিকে নাদিয়ার পরিবার সন্তান হারিয়ে হবিগঞ্জে থানায় জিডি করেন। পুলিশের চেষ্টা ও আন্তরিকতায় ২০ জুন ( মঙ্গলবার) সকালে শিশুটিকে তার পরিবারের কাছে পৌঁছে দেয়া হয় বলে নিশ্চিত করেন ফরিদা ইয়াসমিন।  

আমাদের ছোট শিশুদের বিষয়ে আরও সচেতন হতে হবে।  নিজের বাড়ির ঠিকানা ও একটি ফোন নাম্বার মুখস্ত করিয়ে রাখলে এধরনের পরিস্থিতিতে সাহায্য পাওয়া সহজ হবে।  

কেউ হারিয়ে গেলে প্রথমেই স্থানীয় থানায় জিডি করার পরামর্শ দেন উইম্যান সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের ডিসি ফরিদা ইয়াসমিন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।