ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঈদে রঙ বাংলাদেশ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, জুন ৯, ২০১৭
ঈদে রঙ বাংলাদেশ ঈদে রঙ বাংলাদেশ

বিপুল আর বিস্ময়কর এই পৃথিবীর আনাচে কানাচে ছড়িয়ে আছে অনেক সৃষ্টির প্রেরণা। রঙ বাংলাদেশ সেখান থেকেই কুড়িয়ে নিয়েছে একগু”ছ। আর সেসব অনবদ্য প্রেরণা-আকারে তৈরি ডিজাইনে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন ঈদ সংগ্রহ। 

রঙ বাংলাদেশ বরাবরের মতো বিষয়ভিত্তিক প্রেরণায় সংগ্রহ সাজাতে চায়। এই ধারায় এবার বেছে নেয়া হয়েছে নকশি কাঁথা, ইবান টেক্সটাইল, আফ্রিকান মাড হাউস আর ইসলামিক নকশা।

এই চার বিষয় থেকে তৈরি করা হয়েছে মোটিফ। চমৎকর বিন্যাসে তা সাজানো হয়েছে কাপড়ের ক্যানভাসে। সেই কাপড়ে তৈরি হয়েছে পাঞ্জাবি,শার্ট, সালোয়ার-কামিজ-দোপাট্টাসহ নানা পোশাক। একইভাবে শাড়িকেও আকর্ষণীয় রূপ দেয়া হয়েছে এসব মোটিফের অনন্য বিন্যাসে।  

রঙ বাংলাদেশের ঈদ সম্ভাবে থাকছে শাড়ি, সালোয়ার- কামিজ, সিঙ্গল কামিজ, কুর্তি, পাঞ্জাবি, টি-শার্ট, হাফ শার্ট, ফতুয়া, ফ্রক, শিশুদের পোশাক।  

রঙ বাংলাদেশের প্রধান নির্বাহী সৌমিক দাস বলেন,  গ্রীষ্মে দাবদহের মাঝেই এসে পড়বে বর্ষা। তবুও থেকে যাবে নাভিশ্বাস ওঠা গরমের রেশ। এজন্যই বেশি নিরীক্ষায় না যেয়ে মাত্র চার ধরণের ন্যাচারাল ফেব্রিক নিয়েই কাজ হয়েছে। সম্পূর্ণ সংগ্রহ তৈরি হয়েছে সুতি, এন্ডি, আর মসলিন। এতেই ফুটিয়ে তোলা হয়েছে উৎসবের আবহ।  

তিনি বলেন মূল রং নীল, সবুজ, ম্যাজেন্টা আর সঙ্গে রং লাল,হলুদ, কমলা, মেরুন, গেরুয়া, বাদামী, আর সাদার বিভিন্ন শেড ব্যবহার করা হয়েছে সুচিন্তিতভাবে।  

ডিজাইনে থিমের ব্যবহারের  পাশাপাশি, প্যাটার্ন আর কালার কম্বিনেশনেও আছে নিরীক্ষা। ফলে বৈচিত্র্যময় এই সংগ্রহ ক্রেতাদের পছন্দকে ছুঁতে পারবে বলেই আশা করেন সৌমিক দাস।  

রঙ বাংলাদেশে পণ্যের মূল্যও রাখা হয় প্রত্যেকের সাধ্য বিবেচনায়। এবার তার ব্যত্যয় হয়নি।  
শাড়ি: সুতি শাড়ী-৮৫০-৪,০০০টাকা , হাফ সিল্ক-২,২৫০-৮,৫০০টাকা , মসলিন- ১০,৫০০-২০,০০০ টাকা।
সালোয়ার-কামিজ ২০০০-৪৫০০ টাকা, সিঙ্গল কামিজ ৮৫০-৩০০০ টাকা, স্কার্ট-টপস ১২০০-২৫০০ টাকা, পাঞ্জাবি ৮৫০-৪০০০ টাকা, টি-শার্ট ৩৫০-৫০০ টাকা,পলো শার্ট- ৬৫০-১২০০টাকা, শাটর্- ৬৫০-১৮০০ টাকা, ফতুয়া ৭৫০-১২৫০ টাকা, শিশুদের পোশাক ৩০০-২০০০ টাকা  আর আনস্টিচড  ১৫০০-৪০০০ টাকায় পাওয়া যাবে।

এছাড়া আছে রঙ বাংলাদেশ-এর অনলাইন শপিংয়ের বিশেষ ব্যবস্থা। রমজান মাসে অনলাইনে যে কোনো পণ্য অর্ডারে পাচ্ছেন ১০শতাংশ ছাড়।  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।