ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

দেশে বসে বিদেশে শপিং

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জুন ৮, ২০১৭
দেশে বসে বিদেশে শপিং দেশে বসে বিদেশে শপিং

ভিড় ঠেলে শপিংয়ে যাওয়া, বিভিন্ন দোকান ঘুরে কেনাকাটা করার দিন ফুরিয়ে আসছে। তথ্য প্রযুক্তির কল্যাণে ই-কমার্স ওয়েবসাইট বা ফেসবুকের এফ-কমার্সের মাধ্যমে ক্রেতারা ঘরে বসেই চাহিদামতো পণ্য কিনতে পারছেন।

শুধু দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠানই নয়, চাইলেই এখন আপনি দেশে বসেই বিদেশ থেকেও শপিং করতে পারেন। এমনই সুযোগ দিচ্ছে ফেসবুকভিত্তিক শপিং গ্রুপ আলিএক্সপ্রেস শপিং বিডি।

বিশ্বখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান চীনের আলিএক্সপ্রেস.কম থেকে ক্রেতারা পছন্দমতো যেকোনো পণ্য কিনতে পারবেন গ্রুপটির মাধ্যমে।  


আলিএক্সপ্রেস শপিং বিডির উদ্যোক্তা শেখ আসিফ রহমান বলেন, ইন্টারন্যাশনাল সাইট থেকে শপিং করতে ডুয়াল কারেন্সি ক্রেডিট কার্ড প্রয়োজন হয়। বাংলাদেশে খুব কম সংখ্যক মানুষই তা ব্যবহার করেন। যাদের ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড নেই, তাদের সুবির্ধার্থেই আমরা তৃতীয় পক্ষ হিসেবে পেমেন্ট করে দেই। ক্রেতারা আমাদের নির্ধারিত ডলার কনভার্সন রেটে টাকায় পণ্যের দাম পরিশোধ করে দিলে আমরা তাদের হয়ে ডলারে পেমেন্ট করে দেই।  

আরেক উদ্যোক্তা রিজোয়ান কবির জানান, লক্ষাধিক রকমের পণ্য পাওয়া যায় আলিএক্সপ্রেসে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী আমরা প্রায় হাজারখানেক প্রডাক্ট এনে দিয়েছি। অর্ডারের ১০ থেকে ৬০ দিনের মধ্যেই প্রডাক্ট বাংলাদেশে চলে আসে। ক্রেতারা চাইলে সরাসরি তাদের ঠিকানায় বা আমাদের ঠিকানা থেকে প্রডাক্ট সংগ্রহ করে নিতে পারেন। প্রডাক্টের অবস্থান জানার জন্য আলিএক্সপ্রেসের নিয়ম অনুযায়ী ট্র্যাকিং নম্বরও দেয়া হয়। এতে ঘরে বসেই ক্রেতা তার পণ্যের বর্তমান অবস্থান সম্পর্কেও জানতে পারেন।  

আলিএক্সপ্রেস শপিং বিডির মাধ্যমে কেনাকাটা করতে পারবেন তাদের ফেসবুক গ্রুপ বা পেইজের মাধ্যমে।  
ফেসবুক গ্রুপ- www.facebook.com/groups/AliShoppingbd
ফেসবুক পেইজ- www.facebook.com/AliShoppingbd
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad