ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ইফতারের দাওয়াতে কীভাবে যাবেন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ৬, ২০১৭
ইফতারের দাওয়াতে কীভাবে যাবেন ইফতারের দাওয়াতে কীভাবে যাবেন

পবিত্র রোজার মাসে অনেক সময় দেখা যায়, কোনো আত্মীয়, বন্ধুর বাড়িতে বা করপোরেট লেভেলে ইফতারের দাওয়াত থাকে। তখন সেখানে একেবারে সিম্পল না গিয়ে কিছুটা সাজতে হয়। 

জেনে নিন কীভাবে যাবেন: 
ইফতার পার্টির সাজ ছিমছাম ও কোমল হওয়াই ভালো। সে ক্ষেত্রে মুখে হালকা বেজ দেওয়া যেতে পারে।

ফাউন্ডেশনে হালকা কমপ্যাক্ট পাফ চলতে পারে। নইলে ফেয়ারনেস ক্রিম বেছে নিন। তার ওপরে বুলিয়ে নিন লুজ পাউডার। ব্যস, হয়ে গেল বেজ।  

আজকাল পাউডার প্যানকেকও পাওয়া যায়। হালকা করে মুখে বুলিয়ে নিয়ে কমপ্যাক্ট বা ফেস পাউডারের প্রলেপ দিন।  

চোখে কিছু না দিয়ে শুধু কাজলের টান দেওয়া যায়। প্রায়ই বৃষ্টি হচ্ছে, পানিরোধক কাজল এবং বেজ ব্যবহার করুন। এতে সহজে মুখে মেকআপ ও চোখের সাজ নষ্ট হবে না।  

চোখের ওপর শেড দিতে হলে হালকা পিঙ্ক শেড দিতে পারেন। তবে ইফতার পার্টির রং হবে কোমল। পিচ, গোল্ডেন, ব্রাউন, লাইট রাস্ট, বটল গ্রিন বা লাইট মিন্ট কালারের শেড চোখে ভালো মানাবে। তার ওপরে লাইট মাসকারা। অথবা কোনো শেডে না গিয়ে সিম্পল আইলাইনার। চোখে আপনা থেকেই একটা কোমল ভাব আসবে। এতে বেশ সুন্দর দেখাবে।  

লিপস্টিক স্কিনের রং-এর সঙ্গে মিলিয়ে দিতে হবে। সেটা যে রং-ই হোক না কেন, গায়ের রং-এর শেডের সঙ্গে মিলতে হবে। আপনার স্কিন টোন শ্যামলা হলে রাস্ট কালারের লাইট লিপস্টিক খুব মানাবে। ফর্সা হলে লাইট পিংক, পিচ, ফুসিয়া বা ন্যুড কালারের লিপস্টিক বেছে নিন। খুব বেশি হলে চোখে দিতে পারেন আইল্যাশ। ব্যস, এর বেশি আর কিছু লাগবে না।

পোশাকের বিষয়েও লক্ষ্য রাখুন। যেহেতু ধমীয় অনুষ্ঠান মার্জিত হালকা রং-এর পোশাক পরুন।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।