ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বৈশাখী মেকআপ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
বৈশাখী মেকআপ ছবি: ওমেন্স ওয়ার্ল্ড

১৪২৪ কে স্বাগত জানাতে আমরা উন্মুখ হয়ে আছি। তৈরি হচ্ছি বর্ষ বরণ করতে। কিন্তু কেমন হবে বিশেষ এই দিনের সাজ তা নিয়ে যেন আমাদের চিন্তার অন্ত নেই। 

আপনি কী প্রকৃতির মতোই একটু অন্য রকম সাজে নিজস্ব স্টাইলে তৈরি হতে চাইছেন? তেমনই কিছু মেকওভারের কথা বললেন ফারনাজ আলম, পরিচালক, ওমেন্স ওয়ার্ল্ড।

প্রথমে ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে প্যানকেক বা কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখে বেইস করে নিন। সকালে ও রাতে বাদামি, গাঢ় বাদামি বা পিচ্ রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন।

সাদা ও সোনালি রঙের মিশ্রণে আইশ্যাডো দিয়ে চোখটাকে সাজাতে পারেন। চোখকে স্মোকি করেও সাজাতে পারেন। ঠোঁটে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে হবে। তবে সাজে ভিন্ন মাত্রা আনতে চাইলে হালকা মেকআপের সঙ্গে ঠোঁটে চড়া লাল রঙ দিতে পারেন। কপালের টিপ সাজকে আরও উৎসবমুখর করে ও পূর্ণতা দেয়। সঙ্গে  পরুন হাত ভর্তি কাচের চুড়ি।

চুল

অনেক সময় বাইরে ঘুরলে খোলা চুলে অস্বস্তি হতে পারে। চাইলে সামনের দিকের কিছুটা চুল ব্যাককোম্ব করে নিতে পারেন। পেছনে চুল আটকানোর জায়গাটিতে আটকে দিতে পারেন পছন্দের ফুল।  ছবি: ওমেন্স ওয়ার্ল্ড

হালকা অথবা আঁটসাঁট করে খোঁপাও করে নিতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে মালা না পেঁচিয়ে একটু অন্যভাবেও পরতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে পরপর ছোট ফুল গেঁথে নিন অথবা একটি বড় ফুল খোঁপা ও কানের মধ্যে আটকে নিন।

বেণিতেও ফুল আটকে তৈরি করতে পারেন ভিন্ন লুক। সামনে দুই পাশ থেকে চুল টুইস্ট করে টেনে পেছনে নিয়ে আটকে নিন ক্লিপ দিয়ে। এবার সাধারণভাবে বেণি করে মাঝেমধ্যে ফুল আটকে নিতে পারেন।
তবে সাজের আগে যে বিষয়গুলো বিবেচনা করতে হবে, তা হলো আবহাওয়া বেশ গরম আর যে কোনো সময় বৃষ্টিও হতে পারে। আরেকটি বিষয় কতো সময়ের জন্য বাইরে থাকবেন, কী পোশাক পরছেন তার ওপর গুরুত্ব দিয়ে সাজতে হবে।
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।