ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

ফ্যাশন ও প্রয়োজনে সানগ্লাস

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১১
ফ্যাশন ও প্রয়োজনে সানগ্লাস

বাইরে বের হলেই তীব্র রোদ আর ধুলোবালি। রোদের তাপ থেকে ত্বক রক্ষা করতে আমরা সানস্ক্রিন ব্যবহার করি।

কিন্তু চোখের সুরক্ষা? রোদে বের হলে আমাদের চোখ জ্বলে এবং লাল হয়ে যায়। আবার ধুলোবালি ও খোলা বাতাসে অনেক সময় বিভিন্ন ধরনের ভাইরাস বা ব্যাকটেরিয়া আক্রমণের শিকার হয় চোখ দুটি। এই সমস্যার একমাত্র সমাধান সানগ্লাস।
 
আমাদের জীবন-যাপনে চোখের গুরুত্ব বলে শেষ করা যাবে না। শরীরের এই বিশেষ গুরুত্বপূর্ণ অংশটির যত্ন এবং সুরক্ষা নিশ্চিত করতে বাইরে বের হওয়ার সময় সানগ্লাস ব্যবহার অত্যন্ত জরুরি।

বর্তমানে বাজারে অনেক ধরণের ফ্যাশনেবল সানগ্লাস পাওয়া যায় এগুলো আমাদের প্রয়োজনের পাশাপাশি ফ্যাশন চাহিদাও পুরণ করে। ফুটপাত থেকে শুরু করে বসুন্ধরা সিটির অভিজাত বিপণী বিতানে সানগ্লাস পাওয়া যায়। বাজারে বিভিন্ন ব্রান্ডের সানগ্লাস রয়েছে এর মধ্যে রে-বন, গুচি, সিকে, পুলিশ এই ব্রান্ডগুলো বেশি জনপ্রিয়।

ভালো ব্রান্ডের আসল সানগ্লাস কিনতে চাইলে ভালো দোকান থেকে কিনুন। ব্রান্ড এবং মান ভেদে  সানগ্লাসগুলো ১৫০০ থেকে শুরু করে ২০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।  

ছেলে এবং মেয়েদের জন্য আলাদা ডিজাইনের সানগ্লাস পাওয়া যায়। নিজের মুখের আকৃতি, রুচি এবং ব্যক্তিত্ব বিবেচনায় রেখে সানগ্লাস কিনুন। এক্ষেত্রে চেহারা গোলগাল হলে একটু লম্বাটে ধরণের সানগ্লাস বেছে নিন। আবার একটু লম্বাটে ধরনের মুখ হলে বিপরীত ডিজাইন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।