[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১৯ নভেম্বর ২০১৭

bangla news

চাই ভিন্ন স্বাদ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৬:৪৫:১০ পিএম
ফিশ বল ইন সুইট সস

ফিশ বল ইন সুইট সস

প্রতিদিনের গতানুগতিক খাবার খেতে খেতে মাঝে মাঝেই আর ভালো লাগে না। তখন সবাই মিলে চলে যাই রেস্ট্রুরেন্টে। কিন্তু প্রতিবারই অনেকেরই বিল দিতে গিয়ে মনে হয় খরচটা একটু বেশিই হয়ে গেলো।

ঘরেই স্পেশাল কিছু আইটেম করা গেলেই তো এই অবস্থা থেকে মুক্তি পেতে পারি। 

আজ আমাদের জন্য ভিন্ন স্বাদের দারুণ রেসিপিগুলো দিয়েছেন সৃষ্টি ফুড ক্রিয়েশনের কর্ণধার রন্ধনশিল্পী তাসনিয়া রহমান সৃষ্টি।

ফিশ বল ইন সুইট সস 
উপকরণ – সুরমা অথবা রুই মাছের কিমা ২কাপ, আদার পাউডার ১চা চামচ, রসুন পাউডার ১চা চামচ, গোলমরিচের গুঁড়ো ১চা চামচ ময়দা পরিমাণ মতো, বেকিং পাউডার ১চা চামচ, ডিম ১টি, পেঁয়াজ কুচি বা কলি ১/৪কাপ ও লবণ স্বাদমতো।

সস বানাতে - সয়াসস ৩টেবিল চামচ, সিরকা ১টেবিল চামচ, চিনি ৩টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ১টেবিল চামচ ও পানি ২কাপ। 
প্রস্তুত প্রণালী- মাছের কিমার সাথে সব উপকরণ মেখে বল বানিয়ে স্টিম করে নিন। এবার সস বানানোর সব উপকরণ মিশিয়ে জ্বাল দিয়ে বল গুলো দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করুন। 

লেমন চিকেন রোস্টলেমন চিকেন রোস্ট

উপকরণ - মুরগির বুকের মাংস ৩টি, জর্দার রং ১/২চা চামচ, মরিচের গুঁড়ো ১টেবিল চামচ, লেবুর রস ২টেবিল চামচ, জিরা গুঁড়ো ১টেবিল চামচ, ধনে গুঁড়ো ১টেবিল চামচ, গরম মশলার গুঁড়ো ১টেবিল চামচ, টকদই ৩টেবিল চামচ, পেঁয়াজ বাটা ৩টেবিল চামচ, রসুন বাটা ১টেবিল চামচ, চিলি গার্লিক সস ২টেবিল চামচ, টমেটো পিউরি ১টেবিল চামচ, আদা বাটা ১টেবিল চামচ, আদা লম্বা কুচি ১টেবিল চামচ, লাল সবুজ কাঁচামরিচ কুচি ২টেবিল চামচ, ধনেপাতা কুচি ৩টেবিল চামচ, লেবু ১টি, তেল ১/৪কাপ,লবণ ও চিনি স্বাদমতো।

প্রস্তুত প্রণালী- প্রথমে মুরগির মাংসে লেবুর রস, লবণ, জর্দার রং, আদা, রসুন ও মরিচের গুঁড়ো দিয়ে মেখে অল্প তেলে ভেজে তুলে রাখুন। এবার একটি পাত্রে দইসহ অন্য মশলা মিশিয়ে রাখুন। কড়াইতে তেল গরম করে মশলা কষিয়ে মাংস দিয়ে ১০মিনিট ঢেকে রান্না করে আদা, কাঁচামরিচ, লেবু ও ধনেপাতা কুচি দিয়ে নামিয়ে পরিবেশন করুন। 

চকলেট উইথ অরেঞ্জ মার্মালেডচকলেট উইথ অরেঞ্জ মার্মালেড 

উপকরণ - চকোলেট চিপস ১কাপ, ক্রিম ১কাপ, বাটার ২টেবিল চামচ, অরেঞ্জ মার্মালেড ২কাপ, চকোলেটে কেক ২কাপ, চেরি সাজানোর জন্য ও কমলা ২টি। 

প্রস্তুত প্রণালী - পাত্রে  চকলেট চিপস, বাটার একসাথে চুলার তাপে কিছুক্ষণ রেখে গলিয়ে নিন। এবার নামিয়ে ক্রিম ও অরেঞ্জ মার্মালেড দিয়ে ভালো করে বিট করে নিন। চকলেট কেক গুঁড়ো করে পরিবেশন পাত্রে অল্প করে লেয়ার করে দিতে হবে। এবার অরেঞ্জ ও চকলেটের মিশ্রণ দিয়ে ওপরে আবার কেক দিয়ে চেরি ও কমলা দিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

মার্মালেড – জ্যামের মতোই তবে এতে ফলের সাথে তার চামড়াটাও থাকে। চামড়া থাকায় মার্মালেড একটু তেঁতো স্বাদের হয়। এটি বাজারে কিনতে পাওয়া যায়। 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa