ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

গালিবের জন্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৭
গালিবের জন্য গালিব

ছোটবেলায় বাবা-মাকে হারিয়ে একাই জীবন যুদ্ধ চালিয়ে যাচ্ছিলেন এতিম আসাদুল্লাহ খান গালিব, বেশ কিছুটা এগিয়েও ছিলেন। ২০১৪ সালে ঢাকা কলেজে রসায়ন বিভাগে ২য় বর্ষে পড়তেন। 

টিউশনি করে নিজের লেখা-পড়াসহ সব খরচ চালাতেন গালিব। হঠাৎ করেই জীবনের ছন্দপতন, দীর্ঘদিন অসুস্থ থাকার পর ডাক্তার দেখালে, রিপোর্টে ধরা পরে গালিবের দু’টি কিডনিই নষ্ট।

 

চিকিৎসাকেরা জানিয়েছেন, গালিবের কিডনি পরিবর্তন করতে হবে না হলে তাকে বাঁচানো কষ্টকর হয়ে যাবে। আমাদের দেশে কিডনি কেনা আইনত দণ্ডনীয় অপরাধ তাই ডোনারের খোঁজ চলছে; কিন্তু পাওয়া যাচ্ছে না। ডোনার পাওয়া গেলে বাংলাদেশে তার অপারেশন করার জন্য ১০ লাখ টাকা লাগবে। আর ডোনার/কিডনি না পাওয়া গেলে তাকে ভারতে নিয়ে অপারেশন করাতে ২০ লাখের বেশি টাকা প্রয়োজন হবে।  

এতো টাকা তার পক্ষে জোগাড় করা সম্ভব নয়।  

বর্তমানে সে জাতীয় কিডনি রোগ ইনস্টিটিউটে নিয়মিত হিমো-ডায়ালাইসিস করাচ্ছে। অসহায় গালিবের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে তার বন্ধুরা অনুরোধ জানিয়েছেন।  

এই তরুণ যখন নতুন জীবনের স্বপ্ন দেখবে, ঠিক তখনই অসুস্থতার দুঃস্বপ্ন তার জীবন প্রদীপ নিভিয়ে দিতে চাইছে।  

আমাদের ভালোবাসা আর সহযোগিতাই পারে গালিবকে সুস্থ জীবন উপহার দিতে। আসুন না, সবাই মিলে তাকে ফিরিয়ে দেই একটি সুস্থ সুন্দর জীবন।   

সাহায্য পাঠানোর ঠিকানা:
DBBL, Noyabazar Branch
A/C Name: Md. Asadullah Khan
A/C No: 136-105-28768
Contact No: 01714715509
বিকাশ করতে পারেন: 01912094822 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।