ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

জয়পুরহাটে শেষ মুহুর্তে ঈদের বাজার

আবদুল আলীম মন্ডল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১১
জয়পুরহাটে শেষ মুহুর্তে ঈদের বাজার

ঈদুল ফিতরের আর মাত্র এক সপ্তাহ বাকী। ঈদ যত ঘনিয়ে আসছে জয়পুরহাটের মার্কেটগুলোতে ক্রেতা সাধারনের ভীড় ততই বাড়ছে।

রোজার প্রথম ১৫ দিন শহরের দোকানীরা আরাম আয়েশে সময় কাটালেও এখন তাদের দম ফেলানোর সময় নাই। সকাল ১০টা থেকে রাত ১০ টা  কিংবা ১২টা পর্যন্ত  ব্যস্ত ক্রেতাদের পছন্দের জিনিষ দেখানো ও বিক্রি করা এবং গোছানোর কাজে।

ক্রেতাদের অভিযোগ দাম বেশি। বিক্রেতারা একথা স্বীকার করে বলছেন দাম বেশি হওয়ার কারনে এবার বেচাকেনা আগের মত হচ্ছেনা এবং লাভ ও হচ্ছে সীমিত।

জয়পুরহাট শহরে তৈরি পোষাক, কসমেটিক্স্রেস ও জুতার দোকানগুলোতে এখন চলছে কেনাকাটার ধুম। এবারে ঈদে বিভিন্ন বয়সীদের কাপড় ও অন্যান্য সামগ্রী বিক্রি হচ্ছে, তবে তরুণ-তরুণী ও শিশুদের পছন্দের পণ্যই বেশি বিক্রি হচ্ছে । তরুণদের পছন্দের হরেক রকম চাহিদার মধ্যে রয়েছে ডিজাইন করা শার্ট, প্যান্ট ও পাঞ্জাবী।

শিশু ও তরুণীদের কাপড়ের মধ্যে গত বছরের কালেকশনই বিক্রি হচ্ছে বেশি, তবে এর সাথে যোগ হয়েছে  শিলা, পাগলু ঝিলিক ঠাকুরমার ঝুলি , মাচাক্কালা। এসব সেট বিক্রি হচ্ছে  ৮শ থেকে ২ হাজার টাকার মধ্যে। তবে বিদেশি থ্রিপিচ বিক্রি হচ্ছে ২ হাজার থেকে ৫হাজার টাকার মধ্যে।  

সব মিলিয়ে ক্রেতা এবং বিক্রেতার দরকশাকশিতে জমে উঠেছে ঈদের বাজার।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।