ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

জীবন হবে আরও সহজ…রান্না হবে খেলা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
জীবন হবে আরও সহজ…রান্না হবে খেলা ওভেন ভিত্তিক রন্ধন প্রশিক্ষণ কর্মশালা

আমাদের ব্যস্তজীবনে স্বস্তি এনে দিতে প্রতিদিনের কাজ সহজ করা জরুরি হয়ে পড়েছে। আমাদের দেশের নারীদেরই ঘরের কাজ সামলাতে হয়। আর এই অলিখিত নিয়মের বাইরে নন কর্মজীবী নারীরাও। 

ঘরের  কাজ কিন্তু সবার জন্যই এক, তো জীবনের ব্যস্ততার সঙ্গে দিনের ২৪ঘণ্টা, আর ঘরে বাইরের এতো কাজের সমন্বয় করতে অনেকেই হাঁপিয়ে উঠছি। আমাদের এই কাজকে সহজ করতে এগিয়ে এসেছে বেশ কিছু প্রতিষ্ঠান।

এখন মশলা-পেশা, বা সবজি কাটা, কাপড় পরিষ্কার বা বাসন ধোঁয়ার কাজগুলো অনায়াসে করে নেয়া যায় মেশিনের সাহায্যে।  

রইলো রান্না, রান্নায় বেশ সময় যায়। আর রান্না করার পুরো সময়টাই চুলার পাশে থাকতে হয়। এই সময়টা এখন থেকে চাইলে একটু আরাম করতে পারেন, বা অন্য পছন্দের কাজও করা যাবে। ঘরে যদি একটি মাইক্রোওয়েভ ওভেন থাকে।  

ওভেন আজকাল অনেকের বাসায়ই আছে তবে তার ব্যবহার বড়জোর খাবার গরম করা পর্যন্ত। কারণ অনেকেই ওভেনে রান্নার সঠিক নিয়ম জানি না। এই বাস্তবতা বুঝতে পেরে ইলেকট্রনিক্স সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ার্লপুল ও বাংলাদেশে তাদের অনুমোদিত ডিস্টিবিউটর বেস্ট ইলেকট্রনিক্স লিমিটেড যৌথভাবে ওভেন ভিত্তিক রন্ধন প্রশিক্ষণ কর্মশালা শুরু করেছে।

এ উপলক্ষে সম্প্রতি ঢাকার মহাখালীর নিউ ডিওএইচএস এর রাওয়া ক্লাবে এই কর্মসূচীর উদ্বোধন করেন ওয়ার্লপুল অফ ইন্ডিয়া লিমিটেডের রিজিওনাল ডিরেক্টর ইন্দ্রনীল সিনহা ও কান্ট্রি ম্যানেজার অমিত রাটুরি ও বেস্ট ইলেকট্রনিক্স লিমিটেডের পরিচালক সৈয়দ তাহমিদ জামান রাশিক।
দেশের বিশিষ্ট রন্ধন বিশেষজ্ঞ লবী রহমান এই প্রশিক্ষণ কর্মশালার প্রধান প্রশিক্ষক হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন। তিনি ওয়ার্লপুল ব্র্যান্ডের সর্বাধুনিক প্রযুক্তির মাইক্রোওয়েভ ওভেনের মাধ্যমে সহজে উন্নতমানের বিভিন্ন রেসিপি কীভাবে দ্রুত তৈরি করা যায় তার প্রশিক্ষণ দেন।  

দিনব্যাপী কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের সার্টিফিকেট দেয়া হয়। সারাদেশে এই কর্মসূচী চালানো হবে বলে বেস্ট ইলেকট্রনিক্স কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad