ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

লা রিভ শীত পোশাকে গথিক আভিজাত্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
লা রিভ শীত পোশাকে গথিক আভিজাত্য ছবি: লা রিভ

কালজয়ী কবি এডগার অ্যালান পো’র ‘দ্যা র‍্যাভেন’ কবিতা অবলম্বনে হেমন্ত-শীতের দারুণ সব পোশাক নিয়ে ‘ফল-উইন্টার কালেকশন ২০১৬-১৭’ সাজিয়েছে দেশের জনপ্রিয় পোশাক ও অনুষঙ্গ প্রতিষ্ঠান লা রিভ!

র‍্যাভেন অতীতের ছায়াপথ ধরে পাঠককে নিয়ে যায় দূর কোনো এক অজানায়। শুধু বাংলাদেশেই নয়, চলতি বছরের শীতে আন্তর্জাতিক ফ্যাশন অঙ্গনেও দ্যা র‍্যাভেন জনপ্রিয় উপজীব্য।

গথিক যুগের এই ভালোবাসার চিঠি’র মতো লা রিভের এবারের শীত পোশাকেও ফুটে উঠেছে ঐতিহ্য ও আভিজাত্য।

রোমানেস্ক শৈলী অনুসৃত গথিক শিল্পভাব ফুটিয়ে তুলতে লা রিভ উইন্টার কালেকশনে কালো, লাল, ধূসর, বেগুনী রংকে প্রাধান্য দেয়ার পাশাপাশি বৈচিত্র্য আনতে অন্যান্য রং জুয়েল ও আর্থি টোন হিসেবে ব্যবহার করা হয়েছে।  

পোশাকে আভিজাত্য ফুটিয়ে তুলতে ব্যবহার করা হয়েছে বাটন প্ল্যাকেট, স্লিভ কাফ, নেক লাইন, ফ্রন্ট ও ব্যাক প্যাচসহ পাইথিন ইত্যাদি। এছাড়াও স্বকীয়তা আনতে এসব পোশাকে যোগ করা হয়েছে হাতের কাজ, কারচুপী, এমব্রয়ডারি, থ্রিডি প্রিন্ট এর বিভিন্ন রুচিশীল কারুকার্য।


লা রিভ উইন্টার কালেকশনে ছেলেদের জন্য থাকছে ডেনিম হুডি, নিটেড ব্লেজার, জগার, ট্র্যাক প্যান্টসহ শার্ট, সোয়েট শার্ট, জ্যাকেট, ক্যাজুয়াল ব্লেজার, লাইট ওয়েট সোয়েটার, ফুল স্লিভ টি-শার্ট, পোলো শার্ট, চিনোস, ডেনিম, কার্গো, বারমুডা, শর্টস ইত্যাদি।

পুরুষের জন্য অভিজাত এসব পোশাকে ফেব্রিক হিসেবে ব্যবহার করা হয়েছে নিটেড ডেনিম, পিসি মিলারেজ, ফ্রেঞ্চ টেরি, সিঙ্গেল জার্সি, লিনেন ভিসকজ ইত্যাদি এবং রং হিসেবে প্রাধান্য দেয়া হয়েছে ব্ল্যাক, রেড, মেরুন, পার্পল, অ্যাশ, গ্রে মিল্যাঞ্জ, অরেঞ্জ ও ব্লু। এছাড়াও ভিন্নতা যোগ করতে নেক লাইনের পাশাপাশি ব্যবহার করা হয়েছে টার্টল নেক, ম্যান্ডারিন কলার, বেস বল কলার, ওদি ইত্যাদি।

এবারের শীতে মেয়েদের পোশাক পরিকল্পনায় লা রিভে প্রাধান্য পেয়েছে নিটেড শার্ট, সোয়েটার, শ্র্যাগ, লিনেন জ্যাকেট, ক্যাপ, পঞ্চোসহ ভিন্ন মাত্রার নিয়মিত আয়োজন শাল, সালোয়ার-কামিজ, লং কামিজ, টিউনিক ইত্যাদি। উল, সিঙ্গেল জার্সি, লিনেন ভিসকজ, জর্জেট, কটনসহ বিভিন্ন ফেব্রিকসমৃদ্ধ এসব আরামদায়ক পোশাকে ব্যবহার করা হয়েছে ফিউশিয়া পিংক, পার্পল, রেড, ব্ল্যাক, অরেঞ্জ, লাইট পিংক, ব্লু, ইয়েলো ও টিল। এছাড়াও বটমে প্রাধান্য পেয়েছে অ্যাংকল লেংথ লিনেন প্যান্ট, ইন্ডিগো কালার রিপড জিনস, চিনোস এবং বাহারি পলাজ্জো, ক্যুলেটস ও হারেম প্যান্ট ইত্যাদি।

শুধু নারী ও পুরুষ নয়, লা রিভ উইন্টার কালেকশনে শিশুদের জন্যও রয়েছে র‍্যাভেন উৎসারিত হলোইন ও মনস্টার মোটিফখচিত উষ্ণ ও আরামদায়ক পোশাক।  

কমলা, লাল, কালো, ধূসর, নীলসহ বিভিন্ন রঙ্গে ছেলেশিশুদের জন্য জ্যাকেট, হুডি, ফুল স্লিভ টি-শার্ট, পোলো শার্ট এবং ডেনিম ছাড়াও মেয়েশিশুদের জন্য রয়েছে হুডি, সোয়েটশার্ট, টি-শার্ট, টিউনিক, নিট টপস, ডেনিম, চিনোস এবং লেগিংস। মেয়েশিশুদের স্টাইলিংয়ে ভিন্নতা আনতে এসব ড্রেসে আরও যোগ করা হয়েছে লাইন ফ্রক এবং নিট টপস উইথ ক্যাপ।  

এসব পোশাকে ফেব্রিক হিসেবে ব্যবহার করা হয়েছে ডেনিম, ফ্লিভ, টেরি, ভিসকজ, কটন, জর্জেট, সিঙ্গেল জার্সি ইত্যাদি। শুধু তাই নয়, নবজাতকদের জন্যও লা রিভ শীতের আয়োজনে থাকছে জগার্স, সোয়েটশার্ট, ফুল স্লিভ টি-শার্ট, সোয়েটার ইত্যাদি।

এছাড়াও লা রিভ নিয়মিত সমাহারে থাকছে পুরুষের জন্য রেগুলার, সেমি লং ও শর্ট পাঞ্জাবি, বিভিন্ন ধরণের পায়জামা, টি-শার্ট, ট্রাউজার, ফরমাল শার্ট এবং বক্সার। পাশাপাশি নারীদের পোশাকের মাঝে উল্লেখযোগ্য দোপাট্টাসহ আরামদায়ক সালোয়ার-কামিজ, লেগিনস, পলাজ্জো, ডেনিম ও চিনোস।

ওয়েবসাইট www.lerevecraze.com 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।