ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
শোরুমে ডাকাতি: সুমনের স্বীকারোক্তি, রানা কারাগারে

ঢাকা: রাজধানীর পান্থপথে ওয়ালটনের শোরুমে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় আসামি সুমন দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। অপর আসামি রানাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

দুই দিনের রিমান্ড শেষে শুক্রবার (১০ জুলাই) তাদের আদালতে হাজির করে পুলিশ। এ সময় সুমনের জবানবন্দি রেকর্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা শেরে বাংলানগর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন চন্দ্র শীল।

সেই আবেদন মঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

অপরদিকে, রানাকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করা হয়। শুনানি শেষে অপর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে দু’জনকে গত ৫ জুলাই একদিন ও ৭ জুলাই ফের দু’দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত।  

গত ২৩ জুন মধ্যরাতে পান্থপথের ওয়ালটন প্লাজা শোরুমে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন ওয়ালটন শোরুমের টিম ম্যানেজার রানা মিয়া শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পান্থপথ ওয়ালটন প্লাজার মালামাল কিশোরগঞ্জ জেলার ডিলারের কাছে পৌঁছানোর উদ্দেশে কোম্পানির নিজস্ব পরিবহনে শোরুমের কর্মচারী জিহাদ হোসেন, সাদ্দাম হোসেন, মো. তারেক হোসেন মাধ্যমে মালামাল ওঠানো হয়। পণ্যের চালান কপি ড্রাইভার আনোয়ার হোসেন এবং হেলপার মিরাজের কাছে হস্তান্তর করে শোরুম কর্মচারীরা এলাকা থেকে চলে যায়।

এরপর খালি পিকআপে ৭ থেকে ৮ জন এসে চাপাতির ভয় দেখিয়ে ওয়ালটন কোম্পানির গাড়ির ড্রাইভার ও হেলপারদের গাড়িতে ওঠায়। সেই গাড়ি থেকে ভয় দেখিয়ে বিভিন্ন জায়গায় ২৪টি ফ্রিজ, ৫টি এলইডি টেলিভিশন, একটি মোবাইল ফোন নামিয়ে ডাকাত দল পালিয়ে যায়।

এর আগে এ মামলায় গ্রেফতার আরেক আসামি রবিউল ইসলাম ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তিনি কারাগারে আছেন।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad